ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কাপ্তান বাজার-বনগাঁও সড়কে চলবে উচ্ছেদ অভিযান 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
কাপ্তান বাজার-বনগাঁও সড়কে চলবে উচ্ছেদ অভিযান 

ঢাকা: রাজধানীর কাপ্তান বাজার, ডিসিসি রোড ও বনগাঁও এলাকার ফুটপাতে অবৈধভাবে দখলে থাকা দোকান উচ্ছেদ করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। 

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার (১৫ মার্চ) রাজধানীর কাপ্তান বাজার মোড়ে এ ঘোষণা দিয়ে তিনি বলেন, ২০ মার্চ ওই এলাকায় এ অভিযান চলবে।  

‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে সিটি করপোরেশনের ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়।

 

স্থানীয়দের অভিযোগ ছিল, দীর্ঘদিন বনগাঁও এলাকার ড্রেন পরিষ্কার হয় না। এ অভিযোগ শোনার সঙ্গে সঙ্গে মেয়র বলেন, আগামী সপ্তাহে সাকার মেশিন দিনে বনগাঁও এলাকার ড্রেন পরিষ্কার করা হবে।  

করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগকে কাজটি তদারকি করার  নির্দেশনা দেন তিনি।  

এ সময় নবাবপুর রোডের সংস্কার আগামী সপ্তাহে শুরু করার জন্য প্রকৌশলীদের নির্দেশনা দেন মেয়র।  

অনুষ্ঠানে স্থানীয় স্কুলের ছাত্রী পাপিয়া আকতার  তাদের  স্কুলের ভবন নির্মাণের জন্য অনুদান চেয়েছেন। জবাবে মেয়র আবেদন করলে একটা অনুদান দেওয়ার আশ্বাস দেন।  

কাপ্তান বাজার কমপ্লেক্স ১ নং মার্কেটের দোকান মালিক সমিতির নেতারা অভিযোগ করেন, তারা টাকা জমা দিয়ে রাখার পরেও দোকান বরাদ্দ পাচ্ছেন না।  

এ বিষয়ে সাঈদ খোকন বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে। এখানে না হলে অন্য মার্কেটেও বরাদ্দ দেওয়া হবে।  

৩৮নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বেলাল প্রমুখ। এছাড়া পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলররাও উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ১৫,. ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।