ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাস ধর্মঘট প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাস ধর্মঘট প্রত্যাহার বৈঠক

বরিশাল: বরিশাল-পটুয়াখালী ও বরগুনা জেলায় বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বৈঠক শেষে বিকেল সাড়ে ৪টায় এ তথ্য নিশ্চিত করেন পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা।

তিনি বাংলানিউজকে বলেন, পটুয়াখালীর মীর্জাগঞ্জ উপজেলার চান্দুখালীতে গাড়ি থেকে চাঁদা আদায়, যাত্রী হয়রানিসহ বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক সমিতির গাড়ি প্রবেশ করতে বাধা দেওয়া হবে না বরিশাল জেলা প্রশাসনের এমন আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

তিনি আরো বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, মীর্জাগঞ্জে আন্তজেলার পরিবহনগুলো আগের নিয়মে চলাচল করবে। এতে কোনো বাধা দেওয়া যাবে না। আর যারা মীর্জাগঞ্জে এখন নিজেদের বাস মালিক সমিতি হিসেবে দাবি করছে, তারা উপজেলার মধ্যে তাদের কার্যক্রম পরিচালনা করবে।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুলতান মাহামুদ বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠির সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। ইতোমধ্যে ঝালকাঠি বাস মালিক সমিতি নলছিটির রায়াপুরে অস্থায়ী বাস টার্মিনাল করে সেখান থেকে তাদের জেলাসহ পিরোজপুর ও খুলনা জেলায় বাস চালনা করছে। কিন্তু বরিশাল মালিক সমিতির গাড়ি ঝালকাঠি ও ঝালকাঠি হয়ে অন্যান্য রুটে চলাচল করতে দিচ্ছে না। এ নিয়ে প্রশাসনের সঙ্গে বার বার বৈঠক হলেও এর সমাধান হয়নি। তাই বুধবার সকাল থেকে বরিশাল পটুয়াখালী ও বরগুনা জেলা বাস মালিক সমিতি ধর্মঘটের ডাক দেয়।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে বৈঠক হয়। এতে বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি মালিক-শ্রমিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী বিকেল সাড়ে ৪টা থেকে বাস চালনা শুরু হয়, তবে ঝালকাঠি তাদের দাবিতে অনর রয়েছে।

ঝালকাঠি জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ বাংলানিউজকে বলেন, আমাদের ন্যায্য হিস্যার দাবির বিষয়গুলো নিয়ে কোনো গুরুত্ব দেওয়া হয়নি সভায়। তাই আমরা আগের মতোই ঝালকাঠির রায়পুর থেকে বাস চালনা করব এবং বরিশালের কোনো গাড়ি ঝালকাঠিতে প্রবেশ করতে দেব না।

দ্বিতীয় দিনেও বরিশাল-পটুয়াখালী-বরগুনায় বাস ধর্মঘট চলছে

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮

এমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।