ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় ৭৫০০ নারীর পরিবার খাদ্য নিরাপত্তার আওতায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
সাতক্ষীরায় ৭৫০০ নারীর পরিবার খাদ্য নিরাপত্তার আওতায় সংবাদ সম্মেলন

সাতক্ষীরা: সাতক্ষীরার কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলায় ৭৬টি বাল্যবিয়ে পণ্ড করা হয়েছে। এক বছর আড়াই মাস সময়ে এ দুই উপজেলার সাড়ে সাত হাজারেরও বেশি নারীর পরিবারকে খাদ্য নিরাপত্তার আওতায় আনা হয়েছে। এছাড়া তাদের জন্য সৃষ্টি করা হয়েছে আত্মকর্মসংস্থানের সুযোগ।

বৃহস্পতিবার (১৫ মার্চ) সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ তথ্য প্রকাশ করেন ইউএসএইডের অর্থায়নে পরিচালিত নবযাত্রা প্রকল্পের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, সুশীলন, কোডেক, ওয়ার্ল্ডভিশন, ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম ও উইনরক ইন্টারন্যাশনালের মাধ্যমে নবযাত্রা প্রকল্পের আওতায় দক্ষিণাঞ্চলের সাড়ে আট লাখ জনগোষ্ঠীর কৃষি জীবিকায়ন ও আয়বর্ধক কর্মসূচিতে খাদ্য নিরাপত্তা নিশ্চিতের চেষ্টা চলছে।

একই সঙ্গে নারী ও পুরুষের সমতা নিশ্চিতকরণের মাধ্যমে খাদ্য নিরাপত্তা, পুষ্টি ও দুর্যোগসহনশীলতা বৃদ্ধির চেষ্টা চলছে।

‘জেন্ডারভিত্তিক নির্যাতনমুক্ত শিক্ষাঙ্গন নিশ্চিতকরণ’ শীর্ষক এ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি আবু আহমেদ, দেবহাটা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন্নাহার, নবযাত্রা প্রকল্পের কর্মকর্তা মো. আবদুস সাত্তার, লায়লা আঞ্জুমান খানম, মো. আবদুল কাদের, মো. আশিকবিল্লাহ, জাকির হোসেন, মো. হাবিবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।