ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে ফিরলেন আহত শাহ‌রিন, নেওয়া হচ্ছে ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
দেশে ফিরলেন আহত শাহ‌রিন, নেওয়া হচ্ছে ঢামেকে কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিধ্বস্ত প্লেনের যাত্রী শাহরিন আহমেদ। ছবি: সংগৃহীত

ঢাকা: নেপালের কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় আহত শাহ‌রিন আহমেদকে ঢাকায় আনা হয়েছে। বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেল ৩টা ৪৮ মিনিটে তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০০৭২ ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পরে সেখান থেকে বিকেল সোয়া ৪টার দিকে একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হচ্ছে।  

এই অ্যাম্বুলেন্স করে নিয়ে যাওয়া হচ্ছে বার্ন  ইউনিটে।                     <div class=

ছবি: বাংলানিউজ " src="http://cdn.banglanews24.com/media/imgAll/2016October/bg/News_2220180315162155.jpg" style="margin:1px; width:100%" />ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বাংলানিউজকে বলেন, কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালের প্লাস্টিক সার্জারি অ্যান্ড বার্ন ইউনিট-৩ এ শাহরিনকে চিকিৎসা দেওয়া হয়েছে। তার পা ভেঙে গেছে এবং শরীরের ৮ থেকে ১০ শতাংশ পুড়ে গেছে।  

‘বার্ন ইউনিটে তার চিকিৎসার জন্যে আমরা এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। হাসপাতালে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই চিকিৎসা শুরু হবে। ’

এই বেডেই রাখা হবে আহত শাহরিনকে।  ছবি: বাংলানিউজএদিকে হাসপাতালের বার্ন ইউনিটের দ্বিতীয় তলায় নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের (আইসিইউ) পাঁচ নম্বর বেডটি শাহরিনের জন্য প্রস্তুত করে রাখা হয়েছে। এখানেই তার চিকিৎসা শুরু হবে।  

এর আগে দুপুরে রাজধানীর বারিধারায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের কার্যালয়ে এক বি‌ফ্রিং‌য়ে কোম্পানির জিএম (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, আহত শাহরিনকে দেশে আনার কথা।  

তিনি বলেন, আহত যাত্রী শাহরিন আহমেদকে ঢাকা মে‌ডিকে‌ল কলেজ হাসপাতালের বার্ন ইউ‌নিটে ভ‌র্তি করা হচ্ছে। তিনিসহ আহত অন্যানদের চিকিৎসা ব্যয় ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ বহন করছে।  

এর আগে ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১। এতে ৫০ জনের প্রাণহানি ঘটে। যেখানে ফ্লাইটের পাইলট, ক্রুসহ ২৮ বাংলাদেশিও রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এজেডএস/এমসি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।