ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অপহরণের ৪ দিন পর ব্যবসায়ী উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
অপহরণের ৪ দিন পর ব্যবসায়ী উদ্ধার

ময়মনসিংহ: অপহরণ হওয়ার চারদিন পর গাজীপুরের কালিয়াকৈরের পোল্ট্রি ও ফিড ব্যবসায়ী আরিফুল ইসলামকে (৩২) নেত্রকোনা থেকে উদ্ধার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৪) সদস্যরা।

মঙ্গলবার (১৩ মার্চ) দিবাগত গভীররাতে নেত্রকোনা জেলার পূর্বধলা থানার শ্যামগঞ্জ এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।  

বুধবার (১৪ মার্চ) বিকেলে নগরীর সার্কিট হাউজ রোডের র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, শুক্রবার (৯ মার্চ) ওই ব্যবসায়ীকে কালিয়াকৈর এলাকা থেকে অপহরণ করে একটি চক্র। পরবর্তীতে অপহরণকারী চক্র তার স্ত্রী রেবেকা খাতুনের কাছে মোবাইল ফোনের মাধ্যমে ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন এবং ওই টাকা না দিলে তাকে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়।

অপহরণকারী চক্রের অন্যতম সদস্য রুবেল হোসেন আটক।  ছবি: বাংলানিউজর‌্যাব-১ থেকে বিষয়টি পরবর্তীতে র‌্যাবকে-১৪  জানানো হয়। পরে সোমবার (১২ মার্চ) অপহৃতের স্ত্রী অপহরণকারী চক্রকে মুক্তিপণ বাবদ পাঁচ লাখ টাকা দিতে ত্রিশাল উপজেলার ধলা এলাকায় যান। এ সময় আগে থেকেই উৎপেতে থাকা র‌্যাব সদস্যরা সেখান থেকে অপহরণকারী চক্রের অন্যতম সদস্য রুবেল হোসেনকে (২৬) আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতভর ময়মনসিংহ ও গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। সর্বশেষ গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা নেত্রকোনা জেলার শ্যামগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ব্যবসায়ী আরিফ উদ্ধার করে। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী চক্রের সদস্যরা পালিয়ে যায়।

এ বিষয়ে গাজীপুরের কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-১৪।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এমএএএম/এআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।