ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কোটা সংস্কারে আটকদের মুক্তির দাবিতে উত্তাল শাহবাগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
কোটা সংস্কারে আটকদের মুক্তির দাবিতে উত্তাল শাহবাগ উত্তাল হয়ে উঠেছে শাহবাগ। ছবি: বাংলানিউজ

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে আটক হওয়া শিক্ষার্থীদের মুক্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে শাহবাগ।

বুধবার (১৪ মার্চ) বিকেল থেকে শাহবাগে রাস্তার এক পাশ বন্ধ করে অবস্থান নিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। দুপুরে কোটা সংস্কারের আন্দোলন থেকে আটক তিনজনকে ছাড়াতে গিয়ে রমনা থানায় আটক হয়েছেন আরও ৬৩ জন আন্দোলনকারী।

কোটা সংস্কার দাবির বিক্ষোভে পুলিশের বাধা, আটক ৬৩

এ খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রায় তিন শতাধিক শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে টিএসসিতে জড়ো হয়ে রমনা থানার উদ্দেশে বের হয়। সেখানে থানার সামনে অবস্থান নেয় তারা। পরে বিকেল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরো কয়েকশ’ শিক্ষার্থী শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

এ সময় তারা এক দফা এক দাবি, মুক্তি আর সংস্কারসহ বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন। এছাড়া দাবি আদায় না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থানের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসাসহ পাঁচ দফা দাবিতে গত কিছুদিন ধরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। বিভিন্ন সময়ের কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৪ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ছিল আন্দোলনকারীদের।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।