ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

'ব্ল্যাকআউটে' নাশকতা এড়াতে সতর্ক পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
'ব্ল্যাকআউটে' নাশকতা এড়াতে সতর্ক পুলিশ ডিএমপি সদর দফতরে অনুষ্ঠিত মহান স্বাধীনতা দিবস ও গণহত্যা দিবস পালন বিষয়ক এক সমন্বয় সভা। ছবি: বাংলানিউজ

ঢাকা: আসন্ন স্বাধীনতা দিবস ও জাতীয় গণহত্যা দিবস উদযাপনে এবার সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে নতুন পরিকল্পনা। পরিকল্পনার অংশ হিসেবে ২৫শে মার্চ কালোরাতে গণহত্যাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে সারা দেশ এক মিনিট অন্ধকারাছন্ন রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২৫ মার্চ রাত ০৯টা থেকে ০৯টা ০১মিনিট পর্যন্ত বাংলাদেশজুড়ে এক মিনিট অন্ধকারাছন্ন করে রাখতে সবার প্রতি অনুরোধ জানিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

এদিন জাতীয় গ্রিডের লাইন বন্ধ না করে যার যার অবস্থান থেকে নিজেদের নিয়ন্ত্রিত ইলেক্ট্রিক সুইচ এক মিনিট বন্ধ করে অন্ধকারাছন্ন রেখে গণহত্যার শহীদদের প্রতি সম্মান জানাতে অনুরোধ জানানো হয়েছে।

নীরবতা পালনের মতোই ওই এক মিনিট ‘ব্ল্যাকআউট’ নাইট পালন করা হবে।

এই ১ মিনিট অন্ধাকারাছন্ন সময়ে যাতে করে কোনো দুস্কৃতিকারী কোনো ধরনের নাশকতা করতে না পারে সেজন্য পুলিশ ও গোয়েন্দা সংস্থা প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার (১৪ মার্চ) ডিএমপি সদর দফতরে অনুষ্ঠিত মহান স্বাধীনতা দিবস ও গণহত্যা দিবস পালন বিষয়ক এক সমন্বয় সভায় তিনি এসব তথ্য জানান।

কমিশনার বলেন, ‘মহান স্বাধীনতা দিবস যথাযথ মর্যাদার সঙ্গে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে উদযাপনের ব্যবস্থা করতে আমরা বদ্ধপরিকর।

যার যার অবস্থান থেকে জাতীয় স্বার্থে নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করে একটি সুন্দর, সুশৃঙ্খল ও সমন্বিত নিরাপত্তা দিতে সবাইকে আহ্বান জানান তিনি।

এ সময় জাতীয় এ দিবসে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারি বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে নিরাপত্তা সংশ্লিষ্ট বিভিন্ন দায়িত্ব সমন্বয় করেন।

সভায় ডিএমপি ও বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ গোয়েন্দা সংস্থা, ফায়ার সার্ভিস, সরকারি বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।