ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটা সংস্কার দাবির বিক্ষোভে পুলিশের বাধা, আটক ৬৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
কোটা সংস্কার দাবির বিক্ষোভে পুলিশের বাধা, আটক ৬৩ আন্দোলনকারী কয়েকজনকে আটক করে পুলিশ/ছবি- শাকিল

ঢাকা: বিসিএসসহ বিভিন্ন সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে ৬৩ জন শিক্ষার্থীকে আটক করা হয়।

বুধবার (১৪ মার্চ) আন্দোলনকারীরা হাইকোর্টের সামনে অবস্থান নিলে এ ঘটনা ঘটে।

এর আগে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে হাজারের বেশি চাকরি প্রত্যাশী মিছিল শুরু করে।

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট চত্বরে গেলে আন্দোলনকারীদের আটকে দেয় পুলিশ। এসময় সেখানেই রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন আন্দোলনকারীরা।

পরে পুলিশ তাদেরকে সরে যাওয়ার অনুরোধ করলে তারা অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। এ সময় আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

সূত্র জানায়, রমনা থানা পুলিশ ঘটনাস্থল থেকে ৬৩ আন্দোলনকারীকে আটক করে।

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির রমনা বিভাগের উপ- কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, হাইকোর্টের মতো একটি গুরুত্বপূর্ণ এলাকায় তারা অবস্থান নেয়। তাদের বার বার  রাস্তার একপাশে অবস্থান নিতে বলা হলেও  তারা রাস্তা ছাড়েনি। সে কারণে টিয়ারশেল ছুড়ে তাদেরকে সরিয়ে দেওয়া হয়েছে।

এ সময় কয়েকজনকে আটকের বিষয়টি জানালেও নির্দিষ্ট সংখ্যা জানাতে পারেননি ডিসি।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।