ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হামলাকারী ফয়জুলকে ক্ষমা করে দিয়েছি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
হামলাকারী ফয়জুলকে ক্ষমা করে দিয়েছি ড. মুহম্মদ জাফর ইকবাল সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর সৃষ্টি হয় আবেগঘন পরিবেশ।

সিলেট: হামলাকারী ফয়জুলকে ক্ষমা করে দিয়েছেন বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ও বিশিষ্ট লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল।

তিনি বলেন, হামলাকারীর প্রতি আমার কোনো ক্ষোভ নেই। তাকে ক্ষমা করে দিয়েছি।

শুধু হামলাকারীর বিচার করলেই হবে না। আর কোনো ছেলে যেনো এই পথে পা না বাড়ায়, সেদিকে খেয়াল রাখতে হবে।

হামলার ঘটনায় পুলিশের গাফিলতি ছিল না মন্তব্য করে জাফর ইকবাল বলেন, তাদের গাড়ি এদিন ছিল বলে আমাকে দ্রুত হাসপাতালে নেওয়া সম্ভব হয়েছে। আমাকে তাৎক্ষণিক উদ্ধার করেছে তারা।

১১ দিন পর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর বুধবার (১৪ মার্চ) সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। ড. মুহম্মদ জাফর ইকবাল সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার পর সৃষ্টি হয় আবেগঘন পরিবেশ।

তিনি তার শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, যারা আমার জন্য রাস্তায় নেমে আন্দোলন করেছেন, আমার জন্য দোয়া করেছেন তাদের সবার প্রতি আমার শুভকামনা রইলো। আমি এখন সুস্থ আছি। ক্যাম্পাসে ফেরার জন্য আমার মন ব্যাকুল ছিলো। আমি ছটফট করছিলাম। তাই আমি দ্রুত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরছি।

এর আগে চিকিৎসা শেষে বুধবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় সিএমএইচ থেকে  জনপ্রিয় এ লেখককে ছাড়পত্র দেওয়া হয়।

পরে সেখান থেকে তিনি সরাসরি চলে যান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। বেলা ১২টায় নভো-এয়ারের একটি ফ্লাইটে করে ঢাকা ছাড়েন তিনি। পরে বেলা ১২টা ৫৮ মিনিটে তিনি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ড. ইয়াসমিন হকসহ পরিবারের অন্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এনইউ/এসআই

** মুক্তমঞ্চে দাঁড়িয়ে আবারও কথা বলবো

** সুস্থ হয়ে সিলেট ফিরছেন জাফর ইকবাল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।