ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তমঞ্চে দাঁড়িয়ে আবারও কথা বলবো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
মুক্তমঞ্চে দাঁড়িয়ে আবারও কথা বলবো সিএমএইচ থেকে বিদায় নিচ্ছেন জাফর ইকবাল, এ সময় তাকে বেশ হাস্যোজ্জ্বল দেখায়

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ও বিশিষ্ট বিজ্ঞানী ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, আমি কখনো ভয় পাই না। এখনো পাচ্ছি না। মুক্তমঞ্চে দাঁড়িয়ে আমি আবারও কথা বলবো।

বুধবার (১৪ মার্চ) সিলেট যাওয়ার পথে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তাদের প্রিয় শিক্ষক বলেন, আমাদের দেশটা অনেক সুন্দর।

তোমরা দেশটাকে ভালোবাসো। দেখবে দেশও তোমাদের ভালোবাসবে।

আরও পড়ুন>  সুস্থ হয়ে সিলেট ফিরছেন জাফর ইকবাল

অধ্যাপক জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, দুপুর ১২টায় নভো-এয়ারের একটি ফ্লাইটে সিলেটের পথে রওনা হন অধ্যাপক জাফর ইকবাল। দুপুর পৌনে ১টায় তার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

তিনি বলেন, জাফর ইকবাল স্যারের সঙ্গে তার স্ত্রী ড. ইয়াসমিন হকসহ পরিবারের সদস্যরা রয়েছেন। বিমানবন্দর থেকে জাফর ইকবাল স্যার সরাসরি শাহজালাল বিশ্ববিদ্যালয়ে যাবেন।

এর আগে চিকিৎসার পর সম্পূর্ণ সুস্থ হয়ে বুধবার (১৪ মার্চ) সকালে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ছাড়েন জাফর ইকবাল। সামরিক বাহিনীর কর্মকর্তারা তাকে বিদায় জানান। আগামী সাতদিনের জন্য সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ৩ মার্চ সন্ধ্যায় জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুল নামের এক দুষ্কৃতিকারী। হামলায় তিনি মারাত্মকভাবে আহত হলে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ওইদিনই ঢাকা সিএমইচে হেলিকপ্টারযোগে স্থানান্তর করা হয়। সেখানে তার চিকিৎসার জন্য একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয় এবং তার চিকিৎসা কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হয়।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, মার্চ ১৪,২০১৮
এমএসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।