ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফ্লাইট বিএস২১১: হতাহতের ঘটনায় জাতিসংঘ মহাসচিবের শোক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
ফ্লাইট বিএস২১১: হতাহতের ঘটনায় জাতিসংঘ মহাসচিবের শোক

ঢাকা: নেপালের রাজধানী কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে বাংলাদেশের মানুষের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতিয়েরেস।

স্থানীয় সময় মঙ্গলবার (১৩ মার্চ) জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের কাছে এক শোকবার্তা পাঠিয়ে এ সমবেদনা জানান তিনি।   

পরে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ মিশনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

 

শোকবার্তায় জাতিসংঘ মহাসচিব বলেন, কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১ দুর্ঘটনা কবলিত হওয়ায় আমি খুবই ব্যথিত, মর্মাহত এবং শোকাহত।

‘আমি নিহতদের পরিবারের সদস্যদের প্রতি আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে সমবেদনা জ্ঞাপন করছি, একই সঙ্গে নিহতদের আত্মার শান্তি কামনা করছি। ’

তিনি বলেন, এই ট্র্যাজিডির ঘটনায় বাংলাদেশের মানুষ ও দেশটির সরকারের প্রতি সহমর্মিতা ও সমবেদনা জানাচ্ছি। এই কঠিন সময়ে শোকাহত জাতিসংঘ পরিবার তাদের পাশে থাকার নিশ্চয়তা দিচ্ছে।  

এর আগে সোমবার (১২ মার্চ) দুপুরে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ফ্লাইট বিএস২১১ বিধ্বস্ত হয়ে ৫১ জনের প্রাণহানি ঘটে। নিহতদের মধ্যে ফ্লাইটটির পাইলট, ক্রুসহ ২৮ জন বাংলাদেশি রয়েছেন।

বাংলাদেশ সময়: ০৩৫৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।