[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৫, ২০ জুলাই ২০১৮

bangla news

মাদক নির্মূলে খেলাধ‍ুলার বিকল্প নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ৯:০৩:২৪ পিএম
ছবি-বাংলানিউজ

ছবি-বাংলানিউজ

ঝালকাঠি: মাদক নির্মূলে খেলাধুলার বিকল্প নেই তাই শিক্ষার্থী ও যুবসমাজকে নিয়মিত মাঠে গিয়ে খেলাধুলা করার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মঙ্গলবার (১৩ মার্চ) বিকেলে ঝালকাঠি বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর স্টেডিয়ামে ভাষা সৈনিক আব্দুর রশিদ ফকির স্মৃতি টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট-২০১৮ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও নিজের অবস্থান এবং পরিচিতি তুলে ধরছে বাংলার সোনার সন্তানরা। দেশের ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধশালী করতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া উপকরণ দিয়েছে বর্তমান সরকার। শরীর ও মনকে সুস্থ রাখতে শারীরিক অনুশীলন ও খেলাধুলার প্রতিও মনোযোগ দিতে হবে।

তিনি আরো বলেন, আমরা চাই মুশফিকের মত খেলোয়ার প্রতিটি জেলায় তৈরি হোক। তারা ভবিষ্যতে দেশের সম্মান কুড়িয়ে আনুক এবং দেশকে আন্তর্জাতিক অঙ্গনে সঠিকভাবে উপস্থাপন করুক। দেশের এই মর্যাদা, উন্নয়ন-অগ্রগতি ধরে রাখতে হবে।

মন্ত্রী বলেন, মাদক যুবসমাজকে ধ্বংস করে দেশের উন্নয়ন-অগ্রগতিকে ব্যাহত করার চেষ্টা করছে। যারা দেশের উন্নয়ন চায় না, তারা এ দেশের উন্নয়ন দেখে ঈর্ষান্বিত হয়ে বিদেশিদের সহযোগিতায় বিভিন্ন পন্থায় মাদক ঢুকিয়ে যুব সমাজসহ শিক্ষার্থীদের ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। তাই সবাইকে এক হয়ে মাদককে প্রতিহত করতে হবে।

আতিকুল ইসলাম হৃদয়ের সঞ্চালনায় টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক আবু মোসাদ্দেক আলির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান।

উপস্থিত ছিলেন-জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, টিটিসি’র অধ্যক্ষ সাদেকা সুলতানা, নব নির্বাচিত জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি তরুণ কর্মকার ও হাবিবুর রহমান হাবিল।

১৮টি দল ৬টি গ্রুপে বিভক্ত হয়ে ভাষা সৈনিক রশিদ ফকির স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করে। ফাইনাল খেলায় ইউসুফ আলী স্মৃতি সংসদ ৪২ রানে ভাষা সৈনিক একাদশ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন আল ইমরান। পরে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa