[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৪ জুন ২০১৮

bangla news

সেন্টমার্টিনে ৩ আবাসিক হোটেলকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ৭:২৪:২০ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: অনুমোদন সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র দেখানোর জন্য সেন্টমার্টিন দ্বীপের তিনটি আবাসিক হোটেলকে ২৪ ঘণ্টা সময় দিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)। আর এ সময়ের মধ্যে কাগজপত্র দেখাতে না পারলে হোটেল সিলগালা করে দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন কউক চেয়ারম্যান ফোরকান আহমদ।

মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে দ্বীপের লাবিবা বিলাস আটলান্টিক রিসোর্ট, ব্লু-মেরিন রিসোর্ট ও পেন্টাসি টুকিও রিসোর্টকে এ হুঁশিয়ারি দেওয়া হয়। সে সময় বুধবার (১৪) মার্চ সকালে প্রয়োজনীয় সব ধরনের কাগজপত্রসহ কউক অফিসে যোগাযোগ করার নির্দেশ দেয়া হয়েছে।

কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, দ্বীপের অনেক হোটেলের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। এ কারণে প্রাথমিকভাবে অভিযান শুরু করা হয়েছে। প্রথমদিনের অভিযানে তাৎক্ষণিক প্রশাসনিক প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় তিনটি আবাসিক হোটেলকে ২৪ ঘণ্টা সময় দেয়া হয়। এ সময়ে তারা স্বপক্ষে কাগজপত্র প্রদর্শন করতে না পারলে সিলগালা করে দেয়া হবে। সে সঙ্গে অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

হোটেলে অভিযানের পর দ্বীপে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন কউক চেয়ারম্যান। এ সময় তিনি ময়লা সরানোর জন্য চারটি ভ্যান গাড়ি ও ৪০টি ডাস্টবিন বিতরণ করেন।

সেন্টমার্টিন বাজারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন টেকনাফের সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা।
 
এ সময় উপস্থিত ছিলেন- কউক সদস্য লে. কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব, কউকের নির্বাহী প্রকৌশলী কাজি ফজলুল করিম, কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. ফয়সাল বিন রশিদ, ইউপি চেয়ারম্যান নুর আহমদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আলম, ইউপি সদস্য আবদুর রহমান, হাবীব খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
টিটি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa