[x]
[x]
ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

বেনাপোলে ৪০ অবৈধ অনুপ্রবেশকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ৩:৪১:০৭ পিএম
অবৈধ অনুপ্রবেশেকালে ৪০ বাংলাদেশি আটক

অবৈধ অনুপ্রবেশেকালে ৪০ বাংলাদেশি আটক

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল সীমান্তের ‘ক্রাইম ফ্রি জোন’ এলাকা দিয়ে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৪০ বাংলাদেশি নারী, পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এদের মধ্যে একজন পাচারকারীর সদস্য।

মঙ্গলবার (১৩ মার্চ) সকালে ২১ ব্যাটালিয়নের বেনাপোল সীমান্তের দৌলতপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে। 

২১ বিজিবি কমান্ডিং অফিসার লে. কর্নেল তারিকুল হাকিম বাংলানিউজকে জানান, সীমান্ত পার হয়ে বেশ কিছু নারী পুরুষ ভারত সীমান্ত পার হয়ে বেনাপোলের দৌলতপুর সীমান্তে অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় বিজিবি সদ্যসরা। এ সময় এক পাচারকারীসহ ৪০ জন নারী পুরুষ ও শিশুকে আটক করা হয়। 

আটকদের মধ্যে ১৯ জন পুরুষ, ১৪ জন নারী ও সাতজন শিশু রয়েছে। তাদের বাড়ি বরিশাল, খুলনা, নড়াইলসহ বিভিন্ন জেলায়। আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

গত শুক্রবার (৯ মার্চ) দু’দেশের সম্মতিতে বাংলাদেশের যশোর সীমান্তের পুটখালী ও দৌলতপুর বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এবং বিপরীত দিকে ভারতের কাল্যানী ও গুনারমঠ বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার (বর্ডার পিলার নম্বর ১৭/১৪৩-আর হতে ১৭/১৮১-আর পর্যন্ত) মোট ৮ দশমিক ৩ কিলোমিটার সীমান্ত পরীক্ষামূলকভাবে ‘ক্রাইম ফ্রি জোন’ ঘোষণা কর হয়। এ সময় বিজিবির মহাপরিচালক ও বিএসএফের মহাপরিচালক উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এজেডএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa