[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ শ্রাবণ ১৪২৫, ২৩ জুলাই ২০১৮

bangla news

সফর সংক্ষিপ্ত করে ঢাকার পথে প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ২:৩২:০৬ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ফাইল ছবি

সিঙ্গাপুর থেকে: ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন দুর্ঘটনার কারণে সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিঙ্গাপুরের স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় দুপুর ২টা) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে তিনি সিঙ্গাপুর ত্যাগ করেন। বাংলাদেশ সময় বিকেল ৫টা ৫০মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি।

সিঙ্গাপুরের চাংঙ্গী আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান সিনিয়র মিনিস্টার স্টেট অব সিঙ্গাপুর ড. এমিখোর এবং সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান।

এদিন সকালে সিঙ্গাপুরের বোটানিক্যাল গার্ডেনের ন্যাশনাল অর্কিড গার্ডেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি অর্কিডের নামকরণ করা হয়। নামকরণ অনুষ্ঠান শেষে বোটানিক্যাল গার্ডেন ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

এরপর সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল পৌনে ১০টায় হোটেল সাংরিলার টাওয়ার বলরুমে বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামের বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী।

নেপালে ভয়াবহ উড়োজাহাজ দুর্ঘটনায় ৫০ জন নিহতের প্রেক্ষাপটে সোমবারই সফর সংক্ষিপ্ত করে একদিন আগে দেশে ফেরার সিদ্ধান্ত জানান শেখ হাসিনা। চারদিনের সফরের নির্ধারিত কর্মসূচিতে কাটছাঁট করায় মঙ্গলবার বাংলাদেশ দূতাবাসের নৈশভোজের অনুষ্ঠান বাতিল করা হয়।

সোমবার তিনি সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব এবং প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের সঙ্গে বৈঠক করেন।

পরে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ এবং বিমান চলাচলে সহযোগিতার বিষয়ে দুই দেশের মধ্যে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশর সরকারপ্রধানের সম্মানে লি সিয়েন লোংয়ের দেওয়া মধ্যাহ্নভোজেও সেদিন যোগ দেন শেখ হাসিনা। পরে পোর্ট অথরিটি অফ সিঙ্গাপুরের প্রধান কার্যালয় পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এসকে/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএস২১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa