[x]
[x]
ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

প্নেনে উঠে ৬, ৮, ১২, ১৭ ও ১৮ সংখ্যায় পরিণত হলেন যারা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ৭:৩৫:০০ এএম
তালিকা সূত্র

তালিকা সূত্র

রাজশাহী: মোহাম্মদ নজরুল ইসলাম ও আখতারা বেগম দম্পতি। নজরুল ইসলাম বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের উচ্চ কর্মকর্তা ও আক্তার বেগম রাজশাহী মহিলা কলেজের শিক্ষিকা। দু’জনেই সম্প্রতি সময়ে অবসরে গেছেন। অবসরে যাওয়ার পরে এই প্রথম তারা বিদেশে বেড়াতে গিয়েছিলেন। কিন্তু বিধি বাম। প্লেন দুর্ঘটনার শিকার হন তারা। 

সোমবার (১২ মার্চ) নেপালের কাঠমাণ্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি প্লেন সংস্থা ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়। সেই প্লেনের যাত্রী ছিলেন তারা দু’জনও। তাদের কপালে কি ঘটেছে তা সোমবার রাত ১১টা পর্যন্ত জানতে পারেনি তার স্বাজনরা।

তবে এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম তার ফেসবুক স্ট্যাটাসে যে আপডেট দিয়েছেন সেই তালিকায়া নিহতদের মধ্যে ৮ নম্বরে আখতারা বেগম এবং ১৮ নম্বরে মোহাম্মদ নজরুল ইসলামের নাম রয়েছে। এ দম্পতির বাড়ি রাজশাহীর উপশহর এলাকায়। তবে দুই মেয়েসহ তারা ঢাকায় থাকেন। এই বাড়ি ভাড়া দেওয়া আছে। তাই এ ব্যাপারে কিছু জানাতে পারেনি। তবে তাদের মেয়ে কাকন কেবল তাদের জানিয়েছে নেপালের কাঠমাণ্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার যে প্লেনটি দুর্ঘটনার শিকার হয়েছে তাতে তার বাবা-মাও ছিলেন। তবে তাদের শেষ অবস্থা কি তা বলতে পারেননি তিনি।

কাকন বলেন, তারা চেষ্টা করছেন বাবা-মার অবস্থা জানার জন্য। সাধ্যমতো সব জায়গায় যোগাযোগ করা হচ্ছে।

এদিকে মহানগরের শিরোইল এলাকার হাসান ইমাম ও তার স্ত্রী বিলকিস আরা দুর্ঘটনাকবলিত প্লেন ছিলেন বলে জানা গেছে। এদের মধ্যে হাসান ইমাম অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও বিলকিস আরা নাটোর লালপুর কলেজের শিক্ষক।

এছাড়া রুয়েট শিক্ষক এমরানা কবির হাসি বর্তমানে নেপালের কাঠমাণ্ডু মেডিকাল কলেজ হাসপাতালের আইসিইউতে থাকলে তার স্বামী রকিবুল হাসান মারা গেছেন বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ফেসবুকের ওই তালিকা সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

ফলে প্লেন বিধ্বস্ত হয়ে নিহতের তালিকায় মৃত্যুর মিছিলে যোগ হলো রাজশাহী দুই তরুণ দম্পতির একজন ও দুই প্রবীণ দম্পতি মিলে মোট পাঁচজন।  অর্থাৎ তালিকার সংখ্যায় ৬, ৮, ১২, ১৭ ও ১৮।

বাংলাদেশ সময়: ০৭৩৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএস২১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa