[x]
[x]
ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

মিছিল থেকে যৌন নিপীড়নের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৯ ১১:২২:০৯ এএম
যৌন নিপীড়নের ছবি: প্রতীকী

যৌন নিপীড়নের ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর বাংলামোটর এলাকায় ৭ই মার্চের জনসভার মিছিল থেকে এক কলেজ ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় মামলা দায়ের করেছেন ওই ছাত্রীর বাবা।

বৃহস্পতিবার (৮ মার্চ) দিনগত রাতে রমনা থানায় মামলাটি (মামলা নম্বর- ২৪) দায়ের করা হয়।

শুক্রবার (৯ মার্চ) সকালে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ৭ মার্চ ওই শিক্ষার্থী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাসায় ফিরছিলো। বাংলামোটরের ইস্কাটন এলাকায় আসলে একটি মিছিলের অজ্ঞাত পরিচয় ২০ থেকে ২৫ জন ওই শিক্ষার্থীকে ঘিরে ধরে যৌন হেনস্তা করে বলে অভিযোগ করেছেন তার বাবা।

মামলার অভিযোগ অনুযায়ী বিষয়টি তদন্তে পুলিশ ইতোমধ্যে কাজ শুরু করেছে বলেও জানান তিনি।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বুধবার (৭ মার্চ) বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় ক্ষমতাসীন দলটির বিভিন্ন ওয়ার্ড শাখা এবং ছাত্রলীগ, যুবলীগের মতো সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা ঢাকার বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে ওই জনসভায় যোগ দেয়।

বাংলামোটরে একটি মিছিলের মধ্যে পড়ে একদল যুবকের হাতে যৌন নিপীড়নের শিকার হওয়ার কথা এক কলেজছাত্রী ফেইসবুকে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়।

ওই শিক্ষার্থী অভিযোগ করে লিখেন, 'কলেজ থেকে ফেরার সময় এই জনসভার কারণে বাস না পেয়ে হাঁটতে হাঁটতে বাংলামোটরে আসার পর একটি মিছিলে থাকা একদল যুবক তাকে ঘিরে ফেলে যৌন নিপীড়ন করে। ১৫-২০ জন যুবক তাকে যৌন নিপীড়ন শুরু করলে এক পুলিশ সদস্য তাকে উদ্ধার করে একটি বাসে তুলে দেয়।'

এরপর বাংলাদেশেই থাকবেন না বলেও ক্ষোভ প্রকাশ করেন ওই কলেজছাত্রী।

স্ট্যাটাসটিতে কিছুক্ষণের মধ্যেই মন্তব্য করেন কয়েক হাজার মানুষ। অনেক মানুষ ওই শিক্ষার্থীর পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন। পরে ছাত্রীটি তার স্ট্যাটাস সরিয়ে নেয়।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৮
পিএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa