[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

সাবেক এমপি আবুল হোসেনের ২১তম মৃত্যুবার্ষিকী শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৯ ১:২২:৪৪ এএম
সাবেক সংসদ সদস্য মরহুম আবুল হোসেন তরুণ

সাবেক সংসদ সদস্য মরহুম আবুল হোসেন তরুণ

ঢাকা: কুমারখালী-খোকসা তথা কুষ্টিয়া অঞ্চলের সাবেক সংসদ সদস্য মরহুম আবুল হোসেন তরুণের ২১তম মৃত্যুবার্ষিকী ৯ মার্চ (শুক্রবার)।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্থানীয় খোকসা এবং কুমারখালী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সংগঠন আলোচনা সভা, মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

এ উপলক্ষে কুমারখালী পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আবুল হোসেন তরুণ স্মৃতি সংসদ ও পাঠাগারের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। 

আবুল হোসেন তরুণের ছেলে গোলাম মোরশেদ পিটার জানিয়েছেন, মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলীয় অনুষ্ঠানাদি ছাড়াও পারিবারিকভাবে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।

কুষ্টিয়া অঞ্চলের রাজনৈতিক নেতা আবুল হোসেন তরুণ ১৯৯৭ সালের ৯ মার্চ মৃত্যুবরণ করেন। তিনি ১৯৭৫ এবং ১৯৮৬ সালে দু’বার বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য এবং ১৯৮৯ সালে কুমারখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তার মৃত্যুর পর তারই সহধর্মিনী বেগম সুলতানা তরুণ ২০০৮ সালে বাংলাদেশ জাতীয় সংসদের ৭৮, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। 

আবুল হোসেন তরুন মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর শহীদ গোলাম কিবরিয়ার জ্যেষ্ঠ পুত্র। জীবদ্দশায় তিনি বহু সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন। আবুল হোসেন তরুণ এলাকার অত্যন্ত জনপ্রিয় নেতা ছিলেন। কুমারখালীতে মরহুমের স্মৃতি রক্ষার্থে তার নামে রাস্তাঘাট ও ভবন রয়েছে।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৮
এসএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa