[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮

bangla news

ভোক্তা অধিকার অধিদফতরের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৬:৫০:৪১ পিএম
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান-ছবি-বাংলানিউজ

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান-ছবি-বাংলানিউজ

রাজশাহী: বাজার তদারকি কার্যক্রমের আওতায় অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে রাজশাহী মহানগরীর ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (৮ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়। 

অভিযানের পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

হাসান আল মারুফ জানান, অভিযান চলাকালে ৮টি প্রতিষ্ঠান পরিদর্শন করে ৫টি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়। 

এর মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ধারায় শফিকুলের রঙের বাড়িকে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ স্পষ্টভাবে লিপিবদ্ধ না করার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযান পরিচালনাকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ওই বাড়িতে মেয়াদোত্তীর্ণ রঙ মিশ্রিত করে নতুন রঙ তৈরি করছিল।

মেয়াদোত্তীর্ণ রঙের কৌটাগুলা ধ্বংস করা হয়েছে। এছাড়া গ্রেটার রোডের শহিদ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ বিস্কুট বিক্রির অপরাধে ৩ হাজার টাকা, নুর মোহাম্মদ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপারাধে ১ হাজার টাকা, দাস পুকুর এলাকার শামিম হোটেলকে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করার অপারাধে ৫ হাজার টাকা এবং নোভা সুপার আইস্ক্রিমকে পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ইত্যাদি ব্যবহার না করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় এই অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের এই কর্মকর্তা। 

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa