[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

অসচেতনায় কুড়িলে বিকল আড়াই হাজার টেলিফোন 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৬:১৫:৩৬ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: ঠিকাদারের মাধ্যমে ঢাকা উত্তর সিটি করপোরেশন কুড়িল বাসস্ট্যান্ড এলাকায় সুয়ারেজ লাইন স্থাপন করছে। এ কাজে খনন করা হয়েছে রাস্তা। এতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বিটিসিএলের অপটিক্যাল ফাইবারসহ ভূ-গর্ভস্থ ক্যাবল। সংশ্লিষ্ট এলাকায় বিকল হয়ে পড়েছে প্রায় আড়াই হাজার টেলিফোন ও ইন্টারনেট সংযোগ।

গত ৬ মার্চ রাতে এই খনন কাজ করার সময় বিটিসিএলের দুই হাজার ও ২০০ জোড়ার দু’টি ভূ-গর্ভস্থ প্রাইমারি ক্যাবল এবং বারিধারা ও বসুন্ধরার দু’টি এক্সচেঞ্জের মধ্যে স্থাপিত অপটিক্যাল ফাইবার ক্যাবল কাটা পড়ে।
 
পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ জানান, ক্যাবল কাটা যাওয়ার ফলে কুড়িল, বসুন্ধরা আবাসিক এলাকা, যমুনা ফিউচার পার্ক ও এর পার্শ্ববর্তী এলাকার টেলিফোন ও ইন্টারনেট বিকল হয়ে পড়ে। রাস্তা খননের অনুমতি পাওয়া সাপেক্ষে আগামী দু’দিনের মধ্যে টেলিফোনগুলো পর্যায়ক্রমে চালু করার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে। কুড়িল রাস্তায় যানবাহনের প্রচণ্ড চাপ থাকায় পুলিশ বিটিসিএলকে মেরামত কাজ করা থেকে সাময়িকভাবে বিরত রাখছে।
 
বিটিসিএলের এখতিয়ার বহির্ভূত কারণে গ্রাহকের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে বিটিসিএল।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa