ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দুজ্জামানের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, মার্চ ৭, ২০১৮
সৈয়দুজ্জামানের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার সৈয়দুজ্জামান

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে পাঁচ কোটি টাকা আত্মসাৎ মামলার আসামির ট্রেজারির জুনিয়র অডিটর মো. সৈয়দুজ্জামানের বাসা থেকে ৯২ লাখ টাকা উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্ত দল।

মঙ্গলবার (৬ মার্চ) দিনগত রাত ১টার দিকে শহরের হারুয়া-কাতিয়ারচর এলাকার সৈয়দুজ্জামানের বাসা থেকে এ টাকা উদ্ধার করা হয়।  

দুদক ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আসামি সৈয়দুজ্জামান আত্মসাৎকৃত টাকার একটি অংশ পেয়েছিলেন। বিষয়টি তিন দিনের রিমান্ডে থাকা অবস্থায় তিনি স্বীকার করেন ও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তার ভিত্তিতে মঙ্গলবার দিনগত রাতে সৈয়দুজ্জামানের বাসায় অভিযান চালিয়ে আত্মসাৎকৃত ওই টাকা উদ্ধার করা হয়।

দুদক সূত্র জানায়, গত ২ ফেব্রুয়ারি বিকেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তছলিমা আক্তারের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেন পাঁচ কোটি টাকা আত্মসাৎকারী হিসেবে অভিযুক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলাম।  

জবানবন্দিতে তিনি কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. আজিমুদ্দিন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি, রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর, সহকারী ভূমি অধিগ্রহণ কর্মকর্তা এবং জেলা হিসাব রক্ষণ কার্যালয়ের জুনিয়র অডিটর মো. সৈয়দুজ্জামান ও অফিস সহায়ক মো. দুলাল মিয়াসহ আরো কয়েকজনের নাম উল্লেখ করে বলেন, টাকা আত্মসাতের ঘটনার সঙ্গে তারাও জড়িত।

সেতাফুলের জবানবন্দির ভিত্তিতে গত ৬ ফেব্রুয়ারি সৈয়দুজ্জামান ও অফিস সহায়ক দুলাল মিয়াকে তাদের কর্মস্থল থেকে দুদক কর্মকর্তারা গ্রেফতার করেন। পরবর্তীতে আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা উভয়েই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

** ৫ কোটি টাকা আত্মসাৎ: অডিটর ও অফিস সহায়ক রিমান্ডে

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৮
এইচএমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।