ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোববার থেকে রাজশাহীতে ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, মার্চ ৩, ২০১৮
রোববার থেকে রাজশাহীতে ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু 

রাজশাহী: খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় বিভাগীয় শহর রাজশাহীতে ১০ টাকা কেজির চাল রোববার (৪ মার্চ) সকাল থেকে বিক্রি শুরু হবে। পাশাপাশি সকাল থেকে ৩০ টাকা কেজি দরে খোলা বাজারে (ওএমএস) আতপ চালও চাল বিক্রি করা হবে। এতে বাজারে চালের দর নিম্নমুখী হবে বলে ধারণা সংশ্লিষ্টদের।

রাজশাহী জেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব) আবদুস সালাম বাংলানিউজকে জানান, ০১ মার্চ (বৃহস্পতিবার) তিনি ১০ টাকা কেজির ফেয়ার প্রাইজে চাল বিক্রির চিঠি পেয়েছেন। তাই রোববার সকাল থেকে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় রাজশাহীতে ১০ টাকা কেজি দরে ফেয়ার প্রাইজ ও ৩০ টাকা কেজি দরে খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু হবে বলে জানান তিনি।

ফেয়ার প্রাইজের ১০ টাকা কেজির চাল পাবে রাজশাহীর ৯ উপজেলার ৭২টি ইউনিয়নের প্রায় ৮৩ হাজার হতদরিদ্র পরিবার। পরিবারগুলো প্রতিমাসে ১০ টাকা কেজিতে ৩০ কেজি করে চাল কিনতে পারবে।  

এছাড়া রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডে ওএমএস ডিলাররা আটার পাশাপাশি ৩০ টাকা কেজিতে চাল বিক্রি করবে। প্রতি ডিলার ১ টন করে চাল বরাদ্দ পাবে। চাল বিক্রির কার্যক্রম চালু হলে রাজশাহীর চালের বাজারে এর প্রভাব পড়বে এবং দাম কমে আসবে বলে আশা প্রকাশ করেন এই খাদ্য কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৮
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।