[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৫, ১৮ জুন ২০১৮

bangla news

উত্তরায় রাজউকের উচ্ছেদ অভিযান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৮ ৫:৪৪:৫৭ পিএম
রাজউকের উচ্ছেদ অভিযান

রাজউকের উচ্ছেদ অভিযান

ঢাকা: রাজধানীর উত্তরায় ১৪ নম্বর সেক্টরে বিভিন্ন আবাসিক প্লটে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহার ও নকশা বহির্ভূত স্থাপনা অপসারণে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলাম এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান চালায়।

অভিযানে ১২ নম্বর রোডের ৬০ নম্বর আবাসিক প্লটে এক তলা ভবনের অনুমোদন নিয়ে পাঁচ তলা নির্মাণাধীন একটি ভবনের আংশিক অপসারণ করা হয়। উত্তরার ১৪ নম্বর সেক্টরে ভবন নির্মাণের ক্ষেত্রে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের ১২ ফুট উচ্চতার সিমাবদ্ধতা রয়েছে। সে অনুযায়ী রাজউক থেকে এক তলা ভবন নির্মাণের অনুমোদন দেওয়া হয়। কিন্তু ভবনটির মালিক অনুমোদনের ব্যত্যয়
ঘটিয়ে পাঁচ তলার ছাদ পর্যন্ত কাজ সম্পন্ন করে। টাস্কফোর্স ভবনটির তৃতীয় ও চতুর্থ তলার স্ল্যাবের কনক্রিট সরিয়ে রড কেটে দেয় এবং দেয়াল অপসারণ করে। 

পরবর্তী দিনে ভবনটির এক তলার উপরের অংশের কলামসহ বাকী অবৈধ  স্থাপনা অপসারণ করা হবে।

এছাড়া ৫৯ নম্বর প্লটে ভবনের পার্কিংয়ের স্থালে টিভি-ফ্রিজ মেরামতের একটি দোকান উচ্ছেদ করে পার্কিংয়ের জায়গা উন্মুক্ত করা হয় এবং ৬২ নম্বর প্লটে অনুমোদনহীন দুইটি আঁধা-পাকা দোকান উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ কার্যক্রমে রাজউকের পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার মো. খায়রুজ্জামান ও জান্নতুন নাঈমাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সেবাদানকারী সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa