[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮

bangla news

হাতকড়াসহ দৌড়ে পালালো দণ্ডপ্রাপ্ত আসামি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৭ ২:৩৯:২৩ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

রাজশাহী: রাজশাহী কোর্ট চত্ত্বর থেকে পুলিশের হাতকড়া ও দড়ি হাতে নিয়েই ইব্রাহিম মার্শাল (৩৪) নামে দণ্ডপ্রাপ্ত এক আসামি পালিয়ে গেছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে চাঞ্চল্যকর এ ঘটনা ঘটে। আসামি ইব্রাহিম মহানগরীর বিলশিমলা এলাকার আশরাফের ছেলে।

কোর্ট বাজারে যাওয়া লোকজনও ওই আসামিকে হাতকড়া ও দড়িসহ দৌড়ে পালিয়ে যেতে দেখেন। এসময় আসামির পেছন পেছনে কয়েজন পুলিশ সদস্যকেও দৌড়াতে দেখাতে গেছে। তাদের শরীরে রাজশাহী মহানগর পুলিশের পোশাক ছিলো।

রাজশাহী কোর্ট পুলিশ পরিদর্শক আবুল হাশেম বাংলানিউজকে জানান, ইব্রাহিমের বিরুদ্ধে মহানগরীর দুই থানায় দু’টি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় এক মাসের দণ্ডপ্রাপ্ত আসামি। অন্য আরেকটি মাদকের মামলায় মঙ্গলবার আদালতে হাজিরা ছিলো তার।

মাদক মামলায় তাকে কারাগার থেকে রাজশাহীর মুখ্য মহানগর হাকিমের আদালতে (৩) এ তোলা হয়েছিলো। ওই আদালতের কাঠগড়ায় আরও দুই আসামি ছিলেন। আদালতের কার্যক্রম শুরুর পর বেলা ১২টার দিকে ইব্রাহিম কাঠগড়া থেকে নামিয়ে আনার সময় দৌড়ে পালিয়ে যান বলেও জানান তিনি।

পরিদর্শক আরও জানান, কাঠগড়ায় দুই আসামিকে একসঙ্গে একটি হাতকড়া পরানো হয়েছিলো। আর ইব্রাহিমকে একাই একটি হাতকড়া পরানো হয়েছিলো। আসামিদের দায়িত্বে থাকা এক পুলিশ সদস্য অন্য দুই আসামির দিকে নজর দিলে সে হাতকড়া নিয়েই দৌড় দেন। এরপর পুলিশ তার পিঁছু নিলেও দুপুর ২টা পর্যন্ত তাকে ধরা যায়নি।

মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান আসামি পালানোর বিষয়টিন নিশ্চিত করে বাংলানিউজকে  বলেন, আসামি পালিয়ে যাওয়ার পর বিষয়টি তাকে জানানো হয়। তিনি আদালতে গিয়ে এ ব্যাপারে খোঁজ-খবর নিয়েছেন। আসামিকে ধরতে এরই মধ্যে পুলিশ অভিযান শুরু করেছে। 

আদালত থেকে পালানোর অপরাধে আসামি ইব্রাহিমের বিরুদ্ধে আরেকটি মামলা করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এ নিয়ে দায়িত্বরত পুলিশ সদস্যর কোনো অবহেলা থাকলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa