ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে হঠাৎ কালবৈশাখী ঝড়, শিলা বৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
নাটোরে হঠাৎ কালবৈশাখী ঝড়, শিলা বৃষ্টি নাটোরে মধ্যরাতে হঠাৎ শিলা বৃষ্টি

নাটোর: নাটোর সদরসহ বিভিন্ন উপজেলায় ব্যাপক কালবৈশাখী ঝড় হয়েছে। এছাড়া লালপুর ও বাগাতিপাড়া উপেজলার বেশকিছু এলাকায় শিলাবৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গেছে। 

এতে সদ্য গুটি আসা আম ও আমের মুকুল, রসুনসহ বিভিন্ন ফসল এবং ঘরবাড়ির ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা।  

রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাত সোয়া ২টার দিকে নাটোর সদরে শুরু হয় ঝড়ের সঙ্গে শিলা বৃষ্টি।

প্রায় আধাঘণ্টা ধরে চলে এই ঝড়-বৃষ্টি আর বজ্রপাত।  

এরআগে ১২টার পর থেকে লালপুর ও বাগাতিপাড়া উপজেলার বেশ কিছু এলাকায় প্রায় আধা ঘণ্টা ভারী ও হালকা বৃষ্টির সঙ্গে প্রচুর শিলা পড়তে থাকে এবং দমকা বাতাস প্রবাহিত হয়।

লালপুর উপজেলার বেরিলাবাড়ী গ্রামের একজন কৃষকের বরাত দিয়ে উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুল মোত্তালিব রায়হান বাংলানিউজকে জানান, শিলা বৃষ্টি ও ঝড়ের কারণে সদ্য গুটি আসা আম ও আমের মুকুলের, রসুন, বোরো ধানের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছে কৃষকরা।  

তিনি জানান, ঝড়ের কারণে অসংখ্য গাছপালা ভেঙে গেছে। কোথাও কোথাও বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে রাত গভীর হওয়ার কারণে সঠিক কোনো পরিসংখ্যান পাওয়া যায়নি।
 
এদিকে বৈশাখ মাস শুরু না হতেই হঠাৎ কাল বৈশাখীর থাবায় মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। এই ঝড়কে বছরের শুরুতে প্রকৃতির অশনিসংকেত বলে মন্তব্য করেছেন কেউ কেউ।

বাংলাদেশ সময়: ০৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।