ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্কাউটিংয়ের মাধ্যমে শিশুরা দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
স্কাউটিংয়ের মাধ্যমে শিশুরা দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠবে বক্তব্য রাখছেন এইচ টি ইমাম

সিরাজগঞ্জ: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, শিশুদের শারীরিক ও মানসিকভাবে বেড়ে উঠতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে স্কাউটিং। তাই দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে কাব স্কাউটিং গঠন করতে হবে। আর স্কাউটিংয়ের মাধ্যমেই শিশুরা দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠবে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ এলাকায় প্রতিষ্ঠিত জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে পাঁচ দিনব্যাপী পঞ্চম- জেলা কাব-ক্যাম্পুরি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের প্রতি আরও যত্নশীল হওয়ার আহ্বান জানিয়ে তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, প্রাথমিক বিদ্যালয় থেকে শিশুদের যেভাবে গড়ে তোলা হবে সেভাবেই তারা বেড়ে উঠবে।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকার সভাপতিত্বে ও জেলা স্কাউটস সম্পাদক সরকার ছানোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও কাব ক্যাম্পুরি সাংগঠনিক কমিটির আহ্বায়ক সৈয়দ ইরতিজা আহসান।

এসময় পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফর, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মো. শামসুজ্জামান উপস্থিত ছিলেন।

জেলার নয়টি উপজেলা থেকে ৯৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীরা এ কাব ক্যাম্পুরিতে অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।