ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে রেলওয়ের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
নরসিংদীতে রেলওয়ের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ উচ্ছেদ অভিযান

নরসিংদী: নরসিংদীতে রেলওয়ের জমি দখল করে তৈরি করা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে কর্তৃপক্ষ।

রোববরা সকাল ১১টার দিকে জেলা প্রশাসন ও রেলওয়ের যৌথ অভিযানে শহরের বিলাসদী, ব্রাহ্মন্দী ও বানিয়াছল এলাকার প্রায় ৬৫টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরুখ খান, রেলওয়ের সহকারী এস্টেট অফিসার এবং ভূমি ইমারত শাখার ডেপুটি কমিশনার অহিদুন্নবী, রেলওয়ের ভূমি ইমারত শাখার কানুনগো ইকবাল মাহমুদ ও রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) জহির আলী উপস্থিত ছিলেন।

জানা গেছে, মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুই দিনের সফরে ঢাকা আসছেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) প্রেসিডেন্ট তাকিহিকো নাকাও। তিনি এডিপির অর্থায়নে রেল খাতের কয়েকটি চলমান প্রকল্প পরিদর্শনের অংশ হিসেবে বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভৈরব রেল সেতু পরিদর্শন করবেন। এ জন্য রেল লাইনের পাশে অবৈধ দখলদারিদের উচ্ছেদে অভিযান চালানো হয়।

কানুনগো ইকবাল মাহমুদ বাংলানিউজকে বলেন, আমাদের হিসেবে নরসিংদীতে রেলওয়ের জমি দখল করে ৩১২টি অবৈধ স্থাপনা তৈরি করা হয়েছে। এসব স্থাপনা আমাদের নিয়মিত অভিযানে উচ্ছেদ করা হবে। তবে এডিবির চেয়ারম্যান ভৈরব আসবেন, তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ অভিযান চালিয়ে প্রায় ৬৫টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাকিগুলো পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।