ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে মেয়াদোত্তীর্ণ পেপসি ও সেভেন-আপ ধ্বংস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
রাজশাহীতে মেয়াদোত্তীর্ণ পেপসি ও সেভেন-আপ ধ্বংস

রাজশাহী: রাজশাহীতে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় জব্দের পর ধ্বংস করা হয়েছে। এ সময় মেয়াদোত্তীর্ণ সফট ড্রিংকস বিক্রির দায়ে সংশ্লিষ্টদের জরিমানাও করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয় এ অভিযান চালায়। জব্দকৃত কোমল পানীয়র মধ্যে রয়েছে পেপসি, সেভেন-আপ, মিরিন্ডা এবং মাউন্টেন ডিউ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, রাজশাহী মহানগরীর খড়খড়ি বাইপাসের পাশে ললিতাহার বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনার সময় ৩টি প্রতিষ্ঠান পরিদর্শন করে একটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৫১ ও ৪৩ ধারায় স্বপ্ন কনফেকশনারি গোডাউনকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয়, বিস্কুট বিক্রির অপরাধে ও অবৈধ প্রক্রিয়ায় পণ্য প্রক্রিয়াকরণের অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযান পরিচালনাকালে সরেজমিন দেখা যায়, ওই প্রতিষ্ঠান বিভিন্ন মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় ও বিস্কুট বাজার থেকে সংগ্রহ করে সেগুলোতে ফের নতুন করে মেয়াদোত্তীর্ণের তারিখ ব্যবহার করছেন এবং বাজারে বিক্রি করছেন।  

এছাড়া ঘটনাস্থল থেকে অবৈধ প্রক্রিয়ায় নতুন করে মেয়াদোত্তীর্ণের তারিখ লেখার সিল, কালি এবং এক ধরনের তরল পদার্থ যা দিয়ে পুরনো মেয়াদোত্তীর্ণের তারিখ মুছে ফেলা হয় ইত্যাদি উপযুক্ত প্রমাণ সংগ্রহ করা হয়েছে। একইসঙ্গে প্রায় ২ হাজার বোতল বিভিন্ন ব্র্যান্ডের (পেপসি, সেভেন-আপ, মিরিন্ডা, মাউন্টেন ডিউ) মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় ও ৫০০ প্যাকেট মেয়াদোত্তীর্ণ বিস্কুট ঘটনাস্থলেই ধ্বংস করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ