ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ  মানববন্ধনে সাংবাদিকরা/ ছবি: বাংলানিউজ

ঢাকা: ৪৮ ঘণ্টার মধ্যে সাংবাদিক নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না হলে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ঐক্যবদ্ধ বিক্ষোভ কর্মসূচি দেওয়া হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ডিআরইউ প্রাঙ্গণে সাধারণ সাংবাদিকদের ব্যানারে আয়োজিত সাংবাদিক কামরুল হাসান ও কিরণ শেখের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এ  ঘোষণা দেওয়া হয়।

মানববন্ধনে ডিআরইউ -এর সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, সাংবাদিক নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে ৪৮ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।

তা না হলে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঐক্যবদ্ধ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।  

মানববন্ধনে সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির বর্তমান সভাপতি সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, ইলিয়াস খান, কাফি কামাল, সাজ্জাদ আলম খান তপু, মঈন খান, অমিয় ঘটক পুলক, খায়রুজ্জামান কামাল, শরিফুল ইসলাম বিলু, শেখ মামুনুর রশিদ, মেহেদী আজাদ মাসুম, নয়ন মুরাদ, কাওছার আজম, রাশেদুল হক, বাছির জামাল, মাহমুদুল হাসান গুরু, গোলাম মোস্তফা ধ্রুব, উম্মুল ওয়ারা সুইটি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকদের বেধে দেওয়া সময়ের মধ্যে অপরাধে যুক্ত পুলিশ সদস্যদের বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলার হবে। বারবার পুলিশ বলছে সাংবাদিক তাদের ভাই। এরপরেও কেন নির্যাতন করা হচ্ছে পেশাগত দায়িত্ব পালনের সময়। তাহলে কীভাবে ভাই হলাম। কিছু দিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কোন গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিবে না। তাহলে পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশের নির্যাতন কোন গণতান্ত্রিক ধারা। পুলিশের এমন ন্যাক্কারজনক ঘটনার জন্য আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হোক। কোনো ধরনের আই ওয়াস যেন না হয়। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সময় কেন নির্যাতন চালিয়েছে পুলিশ?  

সাংবাদিক সমাজকে এক হয়ে আন্দোলন করতে হবে আহ্বান জানিয়ে বক্তারা  বলেন, যেভাবে হোটেলে বন্দি করে সাংবাদিকদের তাচ্ছিল্য করা হয়েছে। আমরা ঐক্যবদ্ধ না হলে এ মানববন্ধনকেও তাচ্ছিল্য করা হবে। সাংবাদিক নির্যাতনকারী পুলিশদের কঠোর শাস্তি না দিয়ে যদি আই ওয়াস করা হয় তা সাংবাদিক সমাজ মেনে নিবে না।  

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এমএএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।