ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ কাজ শুরু শিগগির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ কাজ শুরু শিগগির ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ কাজ শুরু শিগগির

ভোলা: শিগগিরই ভোলা-বরিশাল ব্রিজের কাজ শুরু হবে বলে জানিয়েছেন সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে স্থানীয় সুধীজনদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মতবিনিময়কালে তিনি জানান, ব্রিজটি নির্মাণে ব্যয় হবে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশেষজ্ঞ একটি দল গত ছয় মাস ধরে ব্রিজটির সম্ভাব্যতা যাচাই নিয়ে কাজ করেছে। বর্তমানে ভোলার ভেদুরিয়া থেকে শ্রীপুর হয়ে লাহার হাট পর্যন্ত ব্রিজটি নির্মাণের প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে চায়নার সঙ্গে আলোচনা চলছে। চায়নার অর্থায়নে তাদের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান শিগগিরই কাজ শুরু করবে।

এসময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ব্রিজ নির্মাণের কাজ হাতে নেওয়ায় সেতু বিভাগ এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ব্রিজের সাইট পরিদর্শন শেষে বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। সভায় জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে, ভোলা-বরিশাল ব্রিজ হলে দেশের মূল ভূ-খণ্ডের সঙ্গে যুক্ত হবে ভোলা। একই সঙ্গে সড়ক পথে খুব অল্প সময়ে রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা অনেক সহজ হবে। এতে একদিকে যেমন জেলার অর্থনীতির উন্নয়ন ঘটবে অন্যদিকে, সারাদেশের মধ্যে একটি মডেল জেলায় রূপান্তিত হবে গ্যাস সমৃদ্ধ ভোলা।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।