ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মালিক-শ্রমিক দ্বন্দ্বে নওগাঁ-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
মালিক-শ্রমিক দ্বন্দ্বে নওগাঁ-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

বগুড়া: বগুড়া মোটর মালিক গ্রুপ ও নওগাঁ মোটর শ্রমিক ইউনিয়নের নেতাদের দ্বন্দ্বের জেরে নওগাঁ থেকে সরাসারি ঢাকামুখী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে এ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দিয়েছে বগুড়া জেলা মোটর মালিক গ্রুপ।

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নওগাঁ মোটর শ্রমিক ইউনিয়নের একটি বাস শাহ ফতেহ আলী পরিবহনের ব্যানারে ঢাকার পথে চলাচল করে। পুরানো বাস হওয়ায় সেটি মহাসড়কে যাত্রী নিয়ে যাতাযাতে সময় প্রায়ই বিকল হয়ে পড়ে। এ কারণে বাসটি মেরামত করে যাত্রী পরিবহন করতে বলা হয় সংশ্লিষ্টদের। কিন্তু তারা এ ব্যাপারে কোনো কর্ণপাত করেনি।

তিনি আরও জানান, সকালে বগুড়ার কয়েকটি বাস থামিয়ে যাত্রী নামিয়ে ওই পুরানো বাসে ওঠানো হয়। এমনকি বগুড়ার ১৫টি বাস আটকে রাখে নওগাঁ মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা। বিষয়টি শান্তিপূর্ণভাবে সমাধানের চেষ্টা করা হয়। কিন্তু নওগাঁ মোটর ইউনিয়নের নেতারা এতে কোনো সাড়া দেননি। তাই পাল্টা হিসেবে বগুড়া জেলা মোটর মালিক গ্রুপ নওগাঁর ৩টি বাস আটকে রাখে এবং নওগাঁ থেকে সরসারি ঢাকামুখী বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বগুড়া থেকে যথারীতি ঢাকামুখী সব ধরনের বাস চলাচল অব্যাহত রয়েছে। এছাড়া সন্ধ্যা ৭টার দিকে ওই পরিস্থিতি নিয়ে বগুড়ার মালিক-শ্রমিকদের নিয়ে যৌথ সভা করা হবে বলেও জানান আমিনুল।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
এমবিএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।