ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে জমজমাট লোকজ উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
মৌলভীবাজারে জমজমাট লোকজ উৎসব লোকজ উৎসব

মৌলভীবাজার: আবহমান বাংলার প্রায় হারিয়ে যাওয়া সংস্কৃতিকে নতুন করে সবার সামনে আনতে ‘উৎসবের রঙে বাঁধি প্রাণের দোতরা’ এই প্রতিপাদ্য নিয়ে উদীচী শিল্পীগোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদের  আয়োজনে দিনব্যাপী জমজমাট লোকজ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে জেলার কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের প্রত্যন্ত গ্রামের ১নং ভানুবিল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ উৎসবে শহর-গ্রামের মানুষ আসেন ঐতিহ্যের মোহনায়।

আয়োজকরা জানায়, আধুনিকতার করাল গ্রাসে লোকজ ঐতিহ্য প্রায় হারিয়ে যেতে বসেছে।

একসময়কার গাজী গান, জারি গান, পালা গান, লাঠি খেলা, পুঁথি পাঠ, ধামালিসহ নানা রকমের প্রচলিত সব গ্রামীণ আয়োজন কালের বিবর্তনে বিলুপ্তপ্রায়। তাই গ্রাম বাংলার ঐতিহ্যকে বাঁচিয়ে রাখতে দিনব্যাপী এ আয়োজন করা হয়।

উৎসবে আগত গীতিকার, সুরকার ও সঙ্গীত শিল্পী ইউসুফ শাই বাংলানিউজকে বলেন, মুগ্ধতা ছড়ানো বাংলার লোকজ সংস্কৃতি এই প্রজন্ম ভুলতে বসেছে। তাদের মাঝে আবহান বাংলার সংস্কৃতি তুলে ধরা খুবই প্রয়োজন। এই লোকজ উৎসব এ ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।