ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি অফিসে আউটসোর্সিং বন্ধের আশ্বাস নৌমন্ত্রীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
সরকারি অফিসে আউটসোর্সিং বন্ধের আশ্বাস নৌমন্ত্রীর

ঢাকা: সরকারি অফিসে আউটসোর্সিং বন্ধের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার আশ্বাস দিয়েছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। এ বিষয়টি বিবেচনা করতে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে ইতোমধ্যে অনুরোধ করা হয়েছে বলেও জানান নৌমন্ত্রী।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিএমএ মিলনায়তনে সরকারি কর্মচারী পরিষদের প্রতিষ্ঠাবাষির্কীর অনুষ্ঠানে সরকারি অফিসে আউটসোর্সিং বন্ধের জোর দাবি তোলা হয়। কর্মচারীদের এ দাবির পরিপ্রেক্ষিতে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এ আশ্বাস দেন।

 

অনুষ্ঠানে কর্মচারী পরিষদের নেতারা বলেন, আউটসোর্সিং প্রথা নিম্ন বেতনের সরকারি কর্মচারীদের জন্য মারাত্মক সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আউট সোর্সিং মানে মধ্যস্বত্বভোগী তৈরি করা। এতে সরকারি দফতরকে পঙ্গু ও ক্ষতিগ্রস্ত করার পায়তারা হচ্ছে বলেও তারা অভিযোগ করেন। এ সময় তারা নৌমন্ত্রী শাজাহান খানকে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানানোর অনুরোধ করেন।  

শাজাহান খান তার বক্তব্যে বলেন, বিষয়টি নিয়ে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে ইতোমধ্যে আলোচনা করেছি। আমি মনে করি প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রী বিষয়টি বিবেচনা করবেন। বিষয়টি নিয়ে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আবার কথা বলবো। কারণ আমি জানি এ পদ্ধতিতে কিছু মানুষ রক্তচোষার মতো চুষে খায়।  

তিনি আরও বলেন, শ্রমিক-কর্মচারীদের প্রতি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অন্যরকম দরদ আছে। তিনি শ্রমিক কর্মচারীদের বেতন বাড়িয়েছেন, বাংলা নববর্ষের বোনাস দিচ্ছেন, মুক্তিযোদ্ধারা স্বাধীনতা দিবস, বিজয় দিবসসহ মোট ৫টি বোনাস পাচ্ছেন। আপনাদের বিষয়টিও নিশ্চয়ই প্রধানমন্ত্রী বিবেচনা করবেন।
 
নৌমন্ত্রী সরকারি কর্মচারীদের উদ্দেশে বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা দল নিরপেক্ষ হতে পারে সেটা কোনো বিষয় না। কিন্তু নিশ্চয়ই তাদের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিযুদ্ধের আদর্শের পক্ষে থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার ও আদর্শের সরকার যাতে থাকে সে জন্য ভূমিকা নিতে হবে।
 
সরকারি কর্মচারী পরিষদের সভাপতি আবুল ফয়েজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পরিষদের নেতার আব্দুল মালেক, শেখ আসাদুজ্জামান আজম, আবুল হোসেন, আব্দুল মান্নান বিশ্বাস প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮ 
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad