ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুচলেকায় মুক্তি পেলো উখিয়ায় আটক ১১ বিদেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
মুচলেকায় মুক্তি পেলো উখিয়ায় আটক ১১ বিদেশি আটক বিদেশিরা/ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় র‍্যাবের হাতে আটক ১১ বিদেশিকে বাংলাদেশের প্রচলিত নিয়মকানুন মেনে চলাসহ বাইরে চলাফেরার সময় পাসপোর্ট ও ভিসা সঙ্গে রাখার শর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১০ টার দিকে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ডক্টরস উইদাউট বর্ডার্সের (এমএসএফ) ওই ১১ স্টাফকে ছেড়ে দেয় পুলিশ। এরআগে তাদের পাসপোর্ট, ভিসা ও ওয়ার্ক পারমিটের কাগজপত্র যাচাই-বাছাই করে পুলিশ।



অনুমোদন ছাড়া চলাচলে উখিয়ায় ১১ বিদেশি আটক

ছেড়ে দেওয়া বিদেশিদের মধ্যে ইউকের দুইজন, ইতালির দুইজন। এছাড়া নেদারল্যান্ড, তুরস্কের, দক্ষিণ কোরিয়ার, কেনিয়ার, ব্রাজিল, বেলজিয়াম ও নরওয়ের একজন করে নাগরিক রয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বাংলানিউজকে জানান, প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া বাইরে চলাফেরার দায়ে উখিয়া ডিগ্রি কলেজের সামনে থেকে শুক্রবার বেলা সাড়ে ১১ টায় তাদের আটক করে  র‌্যাব। পরে পুলিশ তাদের হেফাজতে নেয়। এরপর তাদের কাগজপত্র যাচাই বাছাই করে রাতে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

এমএসএফ’র বাংলাদেশের হেড অফ মিশন পাভলো কলোভস বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনী কিছু তথ্য সংগ্রহের নিমিত্তে আমাদের কয়েকজন স্টাফকে উখিয়া থানায় নিয়ে যায়। তাদের সবাই পরবর্তীতে থানা থেকে নিজ নিজ বাসস্থানে ফিরে গেছেন। আমরা মানবিক চিকিৎসা কার্যক্রম বজায় রাখতে ও বাংলাদেশ সরকারের সব নিয়ম-নীতি মেনে চলতে বদ্ধপরিকর। ’

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
টিটি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad