ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অল্পের জন্য রক্ষা বিদ্যুতের সাব-স্টেশন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
রাজশাহীতে অল্পের জন্য রক্ষা বিদ্যুতের সাব-স্টেশন  আগুন নেভাচ্ছেন ফায়ার সার্ভিস কর্মীরা/ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে অল্পের জন্য বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেলো বিদ্যুতের সাব-স্টেশন। 

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মহানগরীর শালবাগান বৈদ্যুতিক সাব-স্টেশনের ট্রান্সমিটার মেরামত কারখানায় বৈদুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। তবে দ্রুত সময়ের মধ্যে রাজশাহী সদর ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

এতে অল্পের জন্য পুরো সাব-স্টেশন আগুনের হাত থেকে রক্ষা পায়।

শালবাগান বৈদ্যুতিক সাব-স্টেশনে ট্রান্সমিটার মেরামত কারখানার ফোরম্যান ইনচার্জ শামসুল হুদা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শালবাগান ট্রান্সমিটার মেরামত কারখানা থেকে হঠাৎ করেই বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এর পরপরই সেখানে আগুন দেখা যায়।  

ওই সময় সাব-স্টেশনের মধ্যে থাকা কারখানার রুমটি তালাবদ্ধ ছিল। প্রথমে ফায়ার এক্সটুংগুইসার (অগ্নি নির্বাপণ যন্ত্র) দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না আসায় সদর ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা গিয়ে রুমের তালা কেটে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেননি শামসুল হুদা।
 
জানতে চাইলে রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষয়-ক্ষতি নিরূপণের চেষ্টা চলছে।  

এদিকে রাত পৌনে ৮টার দিকে রাজশাহী নিউ মার্কেটের পাশের ইসলামী ব্যাংকের সামনে একটি জুতার শোরুমের সামনের বৈদ্যুতিক পোলের তারে আগুন লাগে।  

এতে পোলে থাকা ইন্টারনেট ও ডিশের তার পুড়ে যায়। তবে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই পোলের আগুন নিভে যায়। এ ঘটনায় ওই এলাকায় প্রায় দুই ঘণ্টা বিদ্যুৎ ছিল না।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।