ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে ট্রেন দুর্ঘটনায় ২ তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
শ্রীমঙ্গলে ট্রেন দুর্ঘটনায় ২ তদন্ত কমিটি দুর্ঘটনাকবলিত ট্রেনের ছবি

মৌলভীবাজার: শ্রীমঙ্গলে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী ৩ কর্মদিবসের মধ্যে দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে কমিটিকে।  

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে দুর্ঘটনাকবলিত এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের ম্যানেজার (ডিআরএম) গৌছুল মুনির।

 

তিনি জানান, বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের জেনারেল ম্যানেজার আব্দুল হাই একটি কমিটি গঠন করেছেন। সেখানে চিফ সিগন্যাল অ্যান্ড ট্রলিকম ইঞ্জিনিয়ার চন্দন কান্তি দাসকে প্রধান করে চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, চিফ ইঞ্জিনিয়ার আরিফুজ্জামান, চিফ অপারেটিং সুপারেন্টেডেন্ট সুজিত কুমারকে এ কমিটির সদস্য করা হয়েছে।  

এছাড়া রেলওয়ের ঢাকা বিভাগীয় ভারপ্রাপ্ত পরিবহন কর্মকর্তা শফিকুর রহমানকে প্রধান করে ও ডিভিশিনাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (ডিএমই), ডিভিশিনাল ইঞ্জিনিয়ার ঢাকা-১ (ডিই), ডিভিশনাল ইলেক্ট্রিক ইঞ্জিনিয়ারকে (ডিইই) সদস্য করে ৫ সদস্যের আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে।

১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।