ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে সুপ্রিয় জুট ইন্ডাস্ট্রিজের উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
পঞ্চগড়ে সুপ্রিয় জুট ইন্ডাস্ট্রিজের উদ্বোধন

পঞ্চগড়: কর্মসংস্থান সৃষ্টি, বৈদেশিক মুদ্রা অর্জন ও স্থানীয় অর্থনীতিতে অবদান রাখার লক্ষ্য নিয়ে পঞ্চগড়ে সুপ্রিয় জুট ইন্ডাস্ট্রিজের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলার বোদা উপজেলার বেংহারী বনগ্রাম ইউনিয়নের ধকরাহাট এলাকায় এর উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য মো. নুরুল ইসলাম সুজন।

সুপ্রিয় জুট ইন্ডাস্ট্রিজের মালিক পঞ্চগড় চেম্বারের সাবেক সভাপতি মো. আশরাফুল আলম পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় পৌরসভার মেয়র মো. তৌহিদুল ইসলাম, পঞ্চগড় চেম্বারের সভাপতি মো. আব্দুল হান্নান শেখ প্রমুখ।

সুপ্রিয় জুট ইন্ডাস্ট্রি সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে পাট থেকে দৈনিক ২০ টন সুতা, বস্তা ও চট উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে এ জুট ইন্ডাস্ট্রিটি স্থাপন করা হয়েছে। এ মিলে শ্রমিক কর্মচারীর কর্মসংস্থানের সুযোগ হবে। সুতা, বস্তা ও চট উৎপাদনের জন্য প্রতি বছর এ ইন্ডাস্ট্রিজে ১ লাখ ৫০ হাজার মণ পাট কেনা করা হবে। সুপ্রিয় জুট ইন্ডাস্ট্রিজের উৎপাদিত সুতা, বস্তা, চট অটোমিল ও কোল্ড স্টোরেজসহ স্থানীয় চাহিদা মিটিয়ে ভারত, চীন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, জাপান, কোরিয়ায় রফতানি করা হবে।

পাটের উৎপাদন বৃদ্ধি ও কৃষককের ন্যায্য মূল্য প্রাপ্তিতে সুপ্রিয় জুট ইন্ডাস্ট্রিজ অবদান রাখবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।