ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুমোদন ছাড়া চলাচলে উখিয়ায় ১১ বিদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
অনুমোদন ছাড়া চলাচলে উখিয়ায় ১১ বিদেশি আটক আটক ১১ বিদেশি

কক্সবাজার: যথাযথ অনুমোদন ছাড়া চলাচলের দায়ে কক্সবাজারের উখিয়া থেকে ১১ বিদেশিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উখিয়া ডিগ্রি কলেজ সংলগ্ন রোহিঙ্গা ত্রাণ কেন্দ্রের সামনে থেকে তাদের আটক করা হয়। এসময় ওই বিদেশিরা কোনো পাসপোর্ট, ভিসা ও ওয়ার্ক পারমিট দেখাতে পারেননি।

 

র‍্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন বাংলানিউজকে বলেন,  আটক বিদেশিদের মধ্যে যুক্তরাজ্য ও ইতালির দু’জন করে,  নেদারল্যান্ড, তুরস্ক, দক্ষিণ কোরিয়া, কেনিয়া, ব্রাজিল, বেলজিয়াম ও নরওয়ের একজন করে নাগরিক রয়েছেন।

তিনি বলেন, র‍্যাবের চেকপোস্টে তল্লাশিকালে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় তাদের আটক করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বাংলানিউজকে বলেন, এই ১১ জন ডক্টর্স উইদাউট বর্ডার্সের (এমএসএফ) সঙ্গে জড়িত। তবে তাদের কাছে পাসপোর্ট ও ভিসা নেই। তাদের কর্তৃপক্ষকে পাসপোর্ট ও ভিসা নিয়ে থানায় দেখা করতে বলা হয়েছে।  

পাসপোর্ট পাওয়ার পর তারা ট্যুরিস্ট, নাকি ওয়ার্ক পারমিট নিয়ে এসেছেন- বিষয়টি যাচাই করা হবে। পরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এ বিষয়ে এমএসএফের বাংলাদেশ কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা সাজ্জাদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি শুনেছি, বিস্তারিত খবর নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
টিটি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।