ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট রুটে ১২ ট্রেনের শিডিউল বিপর্যয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
সিলেট রুটে ১২ ট্রেনের শিডিউল বিপর্যয়

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও স্টেশনের কাছে উপবন ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হওয়ায় সিলেট রুটে রেলওয়ের ১২টি ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, বিকেল ৫টার আগে ট্রেন চলাচল করতে পারবে না সিলেট রুটে। ফলে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টা থেকে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত সিলেট রুটে ঢাকা-সিলেট-চট্টগ্রামগামী ১২টি ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে।

সাতগাঁও রেলওয়ে স্টেশনের মাস্টার মো. আব্দুর রহিম বাংলানিউজকে জানান, শ্রীমঙ্গলের সাতগাঁও স্টেশন অতিক্রম করে সিলেট, ঢাকা ও চট্টগ্রামগামী এমন ১২টি ট্রেন রয়েছে। এ ট্রেনের মধ্যে শুক্রবার সিলেট থেকে ঢাকাগামী বিকেল সাড়ে ৫টায় পারাবত এক্সপ্রেস, বিকেল ৪টা ৪২ মিনিটে ঢাকা থেকে সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস, বিকাল ৩টা ৯ মিনিটে চট্টগ্রাম থেকে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস, দুপুর ১টায় সিলেট থেকে চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে।

আরও পড়ুন>>
** 
লাইনচ্যুত বগির উদ্ধার কাজ চলছে

এছাড়া বৃহস্পতিবার দিবাগত রাত ১টা থেকে শুক্রবার সকাল পর্যন্ত চট্টগাম থেকে সিলেটগামী ৮টি ট্রেনের শিডিউল বিপর্যয় হয়েছে। সেগুলো হলো- রাত ২টা ১২ মিনিটে সিলেট থেকে চট্টগ্রামগামী জালাবাদ এক্সপ্রেস, রাত আড়াইটায় ঢাকা থেকে সিলেটগামী উপবন এক্সপ্রেস, রাত ৩টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস, শুক্রবার ভোর ৫টা ২৫ মিনিটে চট্টগ্রাম থেকে সিলেটগামী জালালাবাদ এক্সপ্রেস, সকাল ৭টা ১২ মিনিটে ঢাকা থেকে সিলেটগামী সুরমা মেইল, সকাল ৯টা ২২ মিনিটে আখাউড়া থেকে সিলেটগামী কুশিয়ারা এক্সপ্রেস, সকাল ১০টা ৩৫ মিনিটে ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস, সকাল ১১টায় সিলেট থেকে ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস।

এদিকে সিলেট থেকে উপবন এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারে সকাল ৬টা থেকে উদ্ধার তৎপরতা চালাচ্ছে বাংলাদেশ রেলওয়ের প্রকৌশল বিভাগ।

কুলাউড়া রেলওয়ে জংশনের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী এরফানুর রহমান বাংলানিউজকে জানান, সব ক'টা বগি উদ্ধার করতে বিকেল ৫টা পর্যন্ত সময় লাগতে পারে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।