ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে দুই ছাত্রাবাসে আগুন, শিক্ষার্থীদের সব পুড়ে ছাই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
রংপুরে দুই ছাত্রাবাসে আগুন, শিক্ষার্থীদের সব পুড়ে ছাই ছাত্রাবাসের ৩৫টি কক্ষের মূল্যবান কাগজপত্র, আসবাব সব পুড়ে ছাই । ছবি-মাহফুজুল ইসলাম বকুল

রংপুর: রংপুরের কলেজপাড়ায় দুইটি ছাত্রাবাসে আগুনের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে আগুনের এই ঘটনায় ছাত্রাবাসে অবস্থানরত শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে সক্ষম হয়।

এ ঘটনায় একজন শিক্ষার্থী আহত হয়েছে। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

প্রত্যক্ষদর্শী ও পুলিশসূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে শহরের লালবাগ কলেজপাড়ার পারভেজ ছাত্রাবাসের একটি বন্ধ কক্ষ থেকে বিকট শব্দে আগুনের সূত্রপাত হয়। এতে ঐ ছাত্রাবাসের প্রায় ৩৫টি কক্ষের মূল্যবান কাগজপত্রসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এসময় পাশের ভাইভাই ছাত্রাবাসের কয়েকটি কক্ষেও আগুন লাগে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। বিকট শব্দের কারণে গাইবান্ধা জেলার স্নাতকোত্তর শিক্ষার্থী জাকারিয়া ইসলাম ভীতসন্ত্রস্ত হয়ে আহত হয়েছেন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, এখন পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। অবকাঠামোগত তেমন ক্ষতি না হলেও শিক্ষার্থীদের মূল্যবান কাগজপত্র পুড়ে গেছে।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮

জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।