ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দূতাবাসে কর্মরত ১৬ কর্মকর্তাকে উপসচিব হিসেবে পদোন্নতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
দূতাবাসে কর্মরত ১৬ কর্মকর্তাকে উপসচিব হিসেবে পদোন্নতি

ঢাকা: বিভিন্ন দেশের বাংলাদেশ দূতাবাসে কর্মরত ১৬ জন কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। এদের মধ্যে ১৫ জন প্রথম সচিব এবং একজন উপ-হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এর আগে ২০ ফেব্রুয়ারি রাতে উপসচিব হিসেবে ৩৯১ জন কর্মকর্তাকে পদোন্নতি দেয় সরকার। একই তারিখে স্বাক্ষর করা আদেশটি বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


 
দূতাবাসের কর্মকর্তাদের পদোন্নতির আদেশে বলা হয়েছে, ২০১৪ সালের ২৪ মার্চের আদেশ অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়-বিভাগ এসব কর্মকর্তাদের প্রেষণ পদের বেতনস্কেল উন্নীত করে আদেশ জারি করবে।
 
আদেশ জারির পর পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা উন্নীত পদে যোগ দিয়ে যোগদানপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাবেন। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা উন্নীত পদে যোগ দেওয়ার তারিখ থেকে পদোন্নতিপ্রাপ্ত পদের বেতন-ভাতা প্রাপ্য হবেন। তবে বৈদেশিক ভাতা ও এন্টারটেইনমেন্ট অ্যালাউয়েন্সের ক্ষেত্রে সংশ্লিষ্ট দূতাবাস বা মিশনের মূল পদের নির্ধারিত হার প্রযোজ্য হবে।

**পদোন্নতিপ্রাপ্তদের তালিকা দেখতে ক্লিক করুন এখানে
 
সংশ্লিষ্ট কর্মকর্তাদের বদলি বা অন্য কোনো কারণে পদগুলো শূন্য হওয়ার আগ পর্যন্ত উন্নীত বেতনস্কেল বহাল থাকবে বলেও উল্লেখ করা হয় আদেশে।  

**২৩ কর্মকর্তাকে ঢাকার বাইরে পাঠালো শিক্ষা মন্ত্রণালয় 
বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।