ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জনসমুদ্রে রূপ নিয়েছে ঐতিহাসিক মাদ্রাসা ময়দান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
জনসমুদ্রে রূপ নিয়েছে ঐতিহাসিক মাদ্রাসা ময়দান জনসভাস্থলে নেতাকর্মীরা/ছবি-বাংলানিউজ

রাজশাহীর মাদ্রাসা ময়দান থেকে: জনস্রোত এখন রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানমুখী। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ২টার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে মাদ্রাসা ময়দান। তবে এখনও দূর-দূরান্ত থেকে পায়ে হেঁটে মানুষ জনসভাস্থলের দিকে ছুটছেন। 

দলীয় নেতাকর্মীদের স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে জনসভাস্থল। এখন কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অপেক্ষা।

রাজশাহী সিটি কর্পোরেশন ও সংসদ নির্বাচনকে ঘিরে কি বার্তা নিয়ে আসছেন প্রধানমন্ত্রী, জনসভাস্থলে বসে মন্ত্রমুগ্ধ হয়ে তা শোনার জন্য অপেক্ষার প্রহর গুণছেন রাজশাহীবাসী।  

এখনও বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে দলে দলে মানুষ আসছে। বেলা ২টা থেকে জনসভার কার্যক্রম শুরু হলেও সকাল ১০টার পর থেকে মানুষ মাদ্রাসামুখী হতে শুরু করে। তাদের স্বাগত জানাতে রঙিন হয়ে উঠেছে পদ্মাপাড়ের রাজশাহী।  

প্রায় প্রতিটি সড়কেই শোভা পাচ্ছে নৌকা প্রতীক সম্বলিত বিশাল বিশাল তোরণ। জনসভাস্থল ঐতিহাসিক মাদ্রাসা ময়দানের আশপাশের এলাকায় তোরণের সংখ্যা সবচেয়ে বেশি। এর বাইরে পুরো মহানগরীর বিভিন্ন সড়কে কিছু দূর পর পরই তোরণ নির্মাণ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

স্ব-স্ব আসনের সংসদ সদস্য এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চান এমন নতুন মুখের নেতাকর্মী এবং ওয়ার্ড আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারাও তাদের ছবি দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার লাগিয়েছেন। এখনও জনসভামুখী মানুষ দল বেঁধে নৌকার পক্ষে স্লোগান দিয়ে প্রবেশ করতে শুরু করেছে মাদ্রাসা ময়দানে।

স্থানীয় সংসদ সদস্যরা নিজ নিজ এলাকার লোকজন নিয়ে নানা রঙের টি-শার্ট পরিয়ে জনসভাস্থলে অবস্থান নিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
এসকে/এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।