ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভাস্থল প্রস্তুত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভাস্থল প্রস্তুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহী: প্রধানমন্ত্রীর জনসভার জন্য প্রস্তুত হয়ে গেছে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দান।

আগামীকাল বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাজশাহী সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানের জনসভায় ভাষণ দেবেন তিনি।

চলতি মেয়াদে এটি প্রধানমন্ত্রীর দ্বিতীয় বারের মত রাজশাহী সফর। এর আগে গত বছরের ১৪ সেপ্টেম্বর একদিনের সরকারি সফরে রাজশাহীতে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য প্রতিটি পয়েন্টে মাইক লাগানো হয়েছে। ছবি: বাংলানিউজএদিন রাজশাহীতে পুলিশ একাডেমিতে শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপারদের শিক্ষা সমপানী কুচকাওয়াজে তিনি প্রধান অতিথির ভাষণ দেন।

একইদিন তিনি রাজশাহীর পবা উপজেলার হরিয়ান সুগার মিল মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন।  

প্রধানমন্ত্রীর এবারের জনসভাকে সফল করতে বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা কয়েক দিন থেকে এ শহরে অবস্থান করছেন।

তারা বুধবারও জনসভাস্থল পরিদর্শন করেছেন। এছাড়াও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় মতবিনিময় সভা করে জনসভা জনসমুদ্রে রূপ দেওয়ার চেষ্টা করছেন। আগামীকালকের জনসভায় অন্তত পাঁচ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করা হচ্ছে।

এদিকে বুধবার বিকেলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জনসভাস্থল পরিদর্শন করেছেন। সেখানে সু-শৃঙ্খলভাবে জনসমাগম করতে এরই মধ্যে বাঁশ দিয়ে পুরো মাদ্রাসা ময়দান ঘিরে ফেলা হয়েছে। প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য প্রতিটি পয়েন্টে মাইক লাগানো হয়েছে। জনসভাস্থলের আশপাশের তিন কিলোমিটার এলাকাজুড়ে মাইক দেওয়া হয়েছে। জনসভার মঞ্চ প্রস্তুত।  ছবি: বাংলানিউজ জনসভার মঞ্চ প্রস্তুত শেষে সেখানে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।  বিশাল জনসমাগম পর্যবেক্ষণের জন্য বসানো হয়েছে সিটি টিভি। আর্চওয়ের মধ্য দিয়ে দলীয় নেতাকর্মী এবং জনসাধারণের প্রবেশের ব্যবস্থা করা হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বাংলানিউজকে জানান, বিকেলে তারা জনসভাস্থল পরিদর্শন করেছেন।

জনসভাস্থলের নিরাপত্তার পুরো বিষয়টি মহানগর পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান মনিটরিং করছেন। বিকেলে থেকে সেখানে জনসাধারণের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা রয়েছে। তবে আগামীকাল বৃহস্পতিবার তা উন্মুক্ত করে দেওয়া হবে। এরই মধ্যে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে যানবাহন চলাচলের ওপর মহনগর পুলিশের ট্রাফিক বিভাগ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামীকাল তাই জনসভাস্থল ও এর আশপাশের স্বাভাবিক যানবাহন চলাচলের ওপর পুলিশের নিয়ন্ত্রণ থাকবে।

জানতে চাইলে সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম বলেন, মঞ্চ প্রস্তুত। এই মঞ্চ ও জনসভাস্থলকে ঘিরে আজ থেকে প্রায় দুই হাজার অতিরিক্ত পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন। তারা জনসভা শেষ না হওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।