ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেনাপোলে শহীদদের প্রতি দুই বাংলা ভাষাপ্রেমীদের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
বেনাপোলে শহীদদের প্রতি দুই বাংলা ভাষাপ্রেমীদের শ্রদ্ধা বেনাপোলে শহীদদের প্রতি দুই বাংলা ভাষাপ্রেমীদের শ্রদ্ধা/ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল-পেট্রাপোল নো-ম্যানসল্যান্ডে (শূন্যরেখা) নির্মিত অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন দুই বাংলার আমন্ত্রিত অতিথি ও হাজার হাজার ভাষাপ্রেমীরা।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় শহীদদের শ্রদ্ধা জানাতে সীমান্ত ছাপিয়ে এক ছায়া তলে মিশে যান দুই বাংলার বাঙালিরা।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরী, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক ও জেলা সহকারী পুলিশ সুপার সালাউদ্দীন শিকদার।

ভারতের পক্ষে ছিলেন- পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বঁনগা লোকসভা সংসদ সদস্য মমতা ঠাকুর, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সভাপতি রেহেনা খাতুন, লেখক শ্রীর্ষেন্দু মুখোপাধ্যায়, প্রখ্যাত সংগীত শিল্পী অনুপম রায়, আবৃত্তিকার ও অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়।

বেলা ১২টা থেকে শুন্যরেখায় বঙ্গবন্ধু শেখ মুজিব ২১শে মঞ্চে আলোচনা সভা, আবৃত্তি, গান আর রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে শুরু হয়েছে মিলন-মেলা। এবারের দুই বাংলার এ যৌথ ভাষা দিবসের আয়োজন করেছে বেনাপোল ও ভারতের বনগাঁ পৌরসভা। ইভেন্ট অর্গানাইজার কাঠ পেন্সিল।  

অনুষ্ঠানে মিডিয়া পার্টনার রয়েছে অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

** ভাষা দিবসের প্রস্তুতিতে নো-ম্যান্সল্যান্ডে নির্ঘুম রাত

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
এজেডএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।