ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুল হাতে শহীদ মিনারে আমায়রা

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
ফুল হাতে শহীদ মিনারে আমায়রা শহীদ মিনারে ফুল দিতে আসা আমায়রার দুরন্তপনা। ছবি: সুমন শেখ

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে ভিড় করেছে হাজারও মানুষ। তাদের খণ্ড খণ্ড দলে শহীদ মিনার এলাকা যেন জনসমুদ্রে পরিণত হয়েছে। জাতির শ্রেষ্ঠ সন্তানদের বিনম্র শ্রদ্ধায় স্মরণের এই জনসমুদ্রে শামিল হয়েছে তিন বছরের ছোট্ট শিশু সোবহানা রহমান আমায়রা।

বাবা মহিনুর রহমান ও মা উম্মে সালমা রহমান তানিয়ার হাত ধরে এই প্রথম শহীদ বেদীতে এলো আমায়রা। মা-বাবার সঙ্গে রাজধানীর মিরপুরের টোলারবাগ থেকে এসে প্রভাতফেরিতে যোগ দিয়েছে সে।

হালকা গোলাপি রঙের পোশাকের ফুটফুটে আমায়রা শহীদ বেদীতে পা রাখতেই সবার নজর কাড়ে। কিন্তু ফুল হাতে তার নজর শহীদ মিনারের দিকে। বাবার কাছে যে মিনারের গল্প শুনে এতো ভোরে ঘুম থেকে জেগে এখানে চলে এসেছে সে।

বাবা মমিনুর বলছিলেন, ‘এই প্রথম আমায়রাকে শহীদ মিনারে নিয়ে এসেছি। তবে এর আগে সাভারে জাতীয় স্মৃতিসৌধ এলাকায় নিয়ে গেছি তাকে। অামি চাই অামায়রা দেশের সঠিক ইতিহাস সম্পর্কে জানুক, জানুক সে কতো রক্ত, কতো ত্যাগের বিনিময়ে এই ভাষা এই দেশ পেয়েছে। ’

মাহরিন রোযা (৩) নামে আরেক শিশুও এসেছে ফুল হাতে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে। গোলাপ রাঙা গালে শহীদ মিনারের অাল্পনা, হাতে লাল সবুজের পতাকা ও লাল সবুজে পোশাকে শিশুটি যেন সবার মধ্যমনি।  

মোহাম্মদপুরের বাসিন্দা বাবা মাহতাব অাজমল ও মা সানজিদা খুশির হাত ধরে শহীদ মিনারে ফুল দিতে যায় মাহরিন।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
এমঅাইএস/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।