ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোহাম্মদপুরে হচ্ছে আধুনিক খেলার মাঠ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
মোহাম্মদপুরে হচ্ছে আধুনিক খেলার মাঠ পার্কের আধুনিকায়নে উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করে মোনাজাত করেন প্যানেল মেয়র ওসমান গণি

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন খেলার মাঠ করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মাঠটিতে সাইকেল চালানোর জন্য থাকবে পৃথক লেন। এছাড়া থাকবে প্রবীণদের জন্য পৃথক খেলার জায়গা। থাকবে কিডস জোন ও বসার সু-ব্যবস্থা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) মোহাম্মদপুর তাজমহল রোডে খেলার মাঠ ও পার্কের আধুনিকায়নে উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন প্যানেল মেয়র ওসমান গণি। উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা অজিউর রহমান, ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর নূরুল ইসলাম রতন প্রমুখ।


 
ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে প্যানেল মেয়র বলেন, বর্তমান সরকার ক্ষমতায় থাকলে এভাবে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তাই শেখ হাসিনার সরকার বার বার দরকার। খেলার মাঠ ও পার্কের উন্নয়ন কাজ যেন দৃষ্টিনন্দন ও টেকসই হয় সেজন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন। খেলার মাঠ ও পার্কটি সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সবার প্রতি আহ্বান জানান ওসমান গণি।
 
তিনি বলেন, কিছু প্রতিষ্ঠা করা যতটা কঠিন তার চেয়ে কঠিন তা রক্ষণাবেক্ষণ। তাছাড়া ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এবং জাতিসংঘে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলায় বক্তব্য দেওয়ার ঘটনাকে স্মরণ করিয়ে দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক, সাইনবোর্ড ইত্যাদিতে বাংলা ভাষা নিশ্চিত করতে ডিএনসিসির আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকদের প্রতি আহ্বান জানান প্যানেল মেয়র।  

পরে তিনি মোহাম্মদপুর কাঁচাবাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন করেন এবং সর্বস্তরের ব্যবসায়ীদের খোঁজ-খবর নেন।
 
ডিএনসিসি’র উন্মুক্ত স্থানগুলোর আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন প্রকল্পের অধীনে এ খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ন কাজ শুরু হলো। প্রকল্পের আওতায় ডিএনসিসির ২৬টি পার্ক ও খেলার মাঠ উন্নয়ন ও আধুনিকায়ন করা হবে। এক কোটি ৪৩ লাখ ২৯ হাজার টাকা ব্যয়ে তাজমহল রোড খেলার মাঠটি আধুনিকায়নের কাজ চলতি বছরের সেপ্টেম্বর মাসে শেষ হবে। এছাড়া ৩ কোটি ৬৭ লাখ ৩৩ হাজার টাকা ব্যয়ে তাজমহল পার্ক আধুনিকায়নের কাজ চলতি বছরের নভেম্বর মাসে শেষ হবে।
 
বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।