ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে খোলা হলো কাস্টমস গেট নিয়ন্ত্রণ অফিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
বেনাপোলে খোলা হলো কাস্টমস গেট নিয়ন্ত্রণ অফিস উদ্বোধন করা হলো কাস্টমস গেট নিয়ন্ত্রণ অফিস

বেনাপোল (যশোর): বেনাপোল স্থলবন্দর দিয়ে বাণিজ্যক গতিশীলতা বৃদ্ধি ও যানজট নিরসনে খোলা হলো কাস্টমস গেট নিয়ন্ত্রণ অফিস।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে বেনাপোল বন্দরের বাইপাস সড়কের ছোট আঁচড়া নামক স্থানে ফিতা কেটে এ নিরাপত্তা গেটের উদ্বোধন করেন বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী।  

কাস্টমস কমিশনার তার বক্তব্যে বলেন, দিন দিন এ পথে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি পাচ্ছে।

কিন্তু কিছু অবকাঠামগত সমস্যার কারণে বাণিজ্য ব্যাহত হচ্ছিল। বিশেষ করে যানজটে পণ্য পরিবহনে সমস্যা ও পথচারীদের ভোগান্তি হচ্ছিল।  

বন্দরের বাইপাস সড়কে কাস্টমস নিয়ন্ত্রণ গেট অফিস উদ্বোধনে এসব সমস্যার অধিকাংশ অবসান হবে উল্লেখ করে তিনি বৈধ ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে সবার সহযোগিতা কামনা করেন।

বেনাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার মারুফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম, কাস্টমস যুগ্ম কমিশনার এহসান কবীর, ডেপুটি কমিশনার রুবেল হোসেন, অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, পৌর মেয়র আশরাফুল আলম লিটন ও বেনাপোল ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।

জানা গেছে, বন্দর থেকে আমদানি পণ্য খালাসের পর বেনাপোল কাস্টমস হাউজের সামনে কাস্টমস ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যৌথভাবে বাশকল গেট বসিয়ে কাগজপত্রের পরীক্ষা করতেন। এতে মহাসড়কে সব সময় যানজট লেগে থাকতো। এছাড়া ডিজিটাল বন্দরে বাশের তৈরি নিরাপত্তা গেট নিয়ে বিভিন্ন মহলে সমালোচিত হচ্ছিল।  

এদিকে বাইপাস সড়কে কাস্টমস নিরাপত্তা গেট অফিস স্থাপনে দ্রুত বাণিজ্য সম্প্রসারণ ও নিরাপত্তার ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন সাধারণ ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
এজেডএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।