ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে হত্যার দায়ে ৯ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
কিশোরগঞ্জে হত্যার দায়ে ৯ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কুলিয়ারচরের ব্যবসায়ী হারিছ মিয়াকে হত্যার দায়ে ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ইব্রাহীম নামে একজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবু তাহের এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-কুলিয়ারচর উপজেলার মাতুয়ার কান্দা গ্রামের বাসিন্দা আবু সিদ্দিক, আবু বাক্কার, মতি, ওয়াহাব, আউয়াল, মহরম, ইসমাইল, রুস্তম ও মোস্তফা।

এর মধ্যে আবু সিদ্দিক ও রুস্তম পলাতক রয়েছেন।

আদালত ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, কুলিয়ারচর উপজেলার মাতুয়ার কান্দা গ্রামের ব্যবসায়ী হারিছ মিয়ার সঙ্গে একই গ্রামের আসামিদের পূর্ব বিরোধ ছিল। এর জের ধরে ১৯৯৬ সালের ১০ সেপ্টেম্বর হারিছ মিয়াকে বাড়ির পাশে রাস্তায় কুপিয়ে হত্যা করে আসামিরা।

এ ব্যাপারে হারিছের ভাতিজা শহীদুল্লাহ বাদী হয়ে ১৩ জনকে আসামি করে কুলিয়ারচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে পুলিশ আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। মামলা চলাকালীন তিনজন আসামি মৃত্যুবরণ করেন। মামলার সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি)) দুপুরে এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট দিলীপ কুমার ঘোষ এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. গিয়াস উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।