ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গি দমনের লক্ষ্য থেকে বিচ্যুত হবে না র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
জঙ্গি দমনের লক্ষ্য থেকে বিচ্যুত হবে না র‌্যাব সংবাদ সম্মেলনে কথা বলছেন র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ

ঢাকা: সার্বিকভাবে রাষ্ট্রীয় প্রয়োজনে যেকোন দায়িত্ব পালন করলেও জঙ্গি দমনের লক্ষ্য থেকে র‌্যাব বিচ্যুত হবে না বলে জানিয়েছের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

র‌্যাব ডিজি বলেন, রাজধানীতে শহীদ মিনার কেন্দ্রিক নিরাপত্তাসহ সারাদেশে র‌্যাবের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় শহীদ মিনারকে ৫টি সেক্টরে বিভক্ত করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

পোশাকধারী সদস্যের পাশাপাশি সাদা পোশাকেও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করবেন। সিসিটিভি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে শহীদ মিনার এলাকা পর্যবেক্ষণ করা হবে বলে জানান র‌্যাব ডিজি।
কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যাবের সুইপিং টিম
শহীদ মিনারে বোমা ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, সুইপিং ফোর্স, স্পেশাল স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। কোন ধরনের জঙ্গিবাদী কার্যক্রম যেন না হয় সেদিকে লক্ষ্য রাখা হবে জানিয়ে বেনজীর আহমেদ বলেন, রাষ্ট্রীয় প্রয়োজনে র‌্যাব যেকোন দায়িত্ব পালন করে থাকে। কিন্তু জঙ্গি দমন র‌্যাবের প্রধান লক্ষ্য, যা থেকে আমরা কখনোই বিচ্যুত হব না।

কোনো ধরনের হুমকি আছে কি না জানতে চাইলে র‌্যাব ডিজি বলেন, স্পেসিফিক কোনো থ্রেট নেই। তবে সবসময় আমরা বিষয়টা মাথায় রাখি। রাষ্ট্রীয় অন্যান্য গোয়েন্দা সংস্থা সমন্বয় করে সবসময় তথ্য সংগ্রহ করা হয়। এছাড়া র‌্যাবের নিজস্ব গোয়েন্দারা ২৪/৭ জঙ্গিদের গতিবিধির প্রতি নজর রাখছেন।

নিরাপত্তার স্বার্থে সব প্রস্তুতি বলা সম্ভব নয় জানিয়ে র‌্যাব ডিজি বলেন, র‌্যাব সর্বশক্তি দিয়ে একুশের রাতের নিরাপত্তা নিশ্চিত করবে।

এদিন সকালে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম শহীদ মিনার এলাকা পর্যবেক্ষণ ও সুইপিং করে।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।