ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ইউএনও’র দুঃখ প্রকাশে সাংবাদিকদের আন্দোলন প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
ইউএনও’র দুঃখ প্রকাশে সাংবাদিকদের আন্দোলন প্রত্যাহার

খুলনা: অশালীন আচরণের জন্য সাংবাদিকদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করলেন খুলনার তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিটন আলী।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে খুলনা জেলা প্রশাসকের বাংলোয় আয়োজিত এক সভায় ইউএনও মো. লিটন আলী খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, বিআরবি আজগড়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মল্লিক সুধাংশুসহ সাংবাদিক নেতাদের কাছে তার আচরণের জন্য দুঃখ প্রকাশ করেন।

এ ঘটনার পর প্রেসক্লাবের উদ্যোগে বিভিন্ন সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে তোলা আন্দোলনের কর্মসূচি প্রত্যাহার করা হয়।

প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও জেলা প্রশাসক আমিন উল আহসানের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক আমিন উল আহসান।

এ সময় বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ, সাবেক সভাপতি মকুবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান, এ কে হিরু ও এস এম হাবিব, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন, সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মোস্তফা সরোয়ার, খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের নেতা হাসান আহমেদ মোল্লা, খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রকিব উদ্দিন পান্নু ও ক্লাবের সদস্য মাহবুবুর রহমান মুন্না।

এছাড়াও সভায় এডিসি জেনারেল মো. জাহাঙ্গীর হোসেন, এডিসি শিক্ষা মো. মনিরউজ্জামান, এডিসি মো. আবু সাঈদ মঞ্জুর আলম, এডিসি মো. নূর-ই-আলাম এবং তেরখদাখা উপজেলার চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্ছু উপস্থিত ছিলেন।

এর আগে ১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলী খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু’র সঙ্গে অশালীন আচরণ করেন। উপজেলার বিআরবি আজগড়া বিদ্যালয়ের একটি বিষয়কে কেন্দ্র করে ওই স্কুলের সভাপতি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুকে ফোন করেন লিটন আলী। ফোনালাপের শুরু থেকে শেষ পর্যন্ত লিটন আলীর ভাষা ও শব্দ চয়ন ছিলো অশালীন, ঔদ্ধত্যপূর্ণ, আদেশ করার সামিল, মানহানিকর, তুচ্ছতাচ্ছিল্য এমনকি হুমকি স্বরূপও।

মল্লিক সুধাংশুর সঙ্গে ইউএনও’র সঙ্গে এমন আচরণের বিষয়ে গোটা সাংবাদিক সমাজ বিক্ষুব্ধ হয়ে উঠে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) খুলনা প্রেসক্লাবের উদ্যোগে বিভিন্ন সাংবাদিক সংগঠনের যৌথ সভায় জোর দাবি উঠে সাতদিনের মধ্যে তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকমর্তা মো. লিটন আলীকে খুলনা জেলা থেকে প্রত্যাহার করা এবং তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির। রোববার (১৮ ফেব্রুয়ারি) খুলনা বিভাগী কমিশনার বরাবর ইউএনও’র শাস্তির দাবিতে স্মারকলিপি পেশ করা হয়।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা,  ফেব্রুয়ারি ১৯ , ২০১৮
এমআরএম/এএটি

'স্যার' না বলায় সাংবাদিকের সঙ্গে ইউএনও'র অশালীন আচরণ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।